29 C
আবহাওয়া
৪:১৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিতীয় ম্যাচেও একই কৌশল বাংলাদেশের

দ্বিতীয় ম্যাচেও একই কৌশল বাংলাদেশের

জয়

স্পোর্টস ডেস্ক: ঘূর্ণি জাদুর সঙ্গে আঁটসাঁট ফিল্ডিংয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াবধ করেছে লাল সবুজের বাংলাদেশ। কম পুঁজি নিয়েও হার না মানা মানসিকতায় আক্রমণাত্বক ভঙ্গিতে ইনিংসের শুরু থেকে শেষ বল পর্যন্ত পরিকল্পনামাফিক বোলিং-ফিল্ডিং করে টাইগাররা পেয়েছেন সাফল্য।

প্রথম টি-টোয়েন্টির ২৪ ঘণ্টা না পেরোতেই ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। বুধবার (৪ আগস্ট) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ক্যাঙ্গারুবধে দ্বিতীয় ম্যাচেও একই কৌশল নিয়ে মাঠ নামবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। আগের ম্যাচের ভুলগুলো শুধরে পজিটিভ ও আক্রমণাত্বক ক্রিকেট খেলে টানা দ্বিতীয় ম্যাচে জয়ের আশায় স্বাগতিক দল।

অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘ছোট পুঁজি ডিফেন্ড করতে গেলে আপনাকে আক্রমণাত্মক মানসিকতা রাখতে হবে। তারা (অস্ট্রেলিয়া) বেশ ভালো প্রতিপক্ষ এবং আগামী ম্যাচে আমাদের আজকের ভুলগুলো শুধরাতে হবে। বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচই জেতার তাড়না থাকতে হবে।’

টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩১ রান অল্প পুঁজি। স্কোররবোর্ডে এমন রান নিয়ে লড়াই করা সবসময় সম্ভব হয়ে ওঠে না। নাসুম আহমেদরা দুর্দান্ত বোলিং করে সেটি সম্ভব করে তুলেছেন। অজিদের আটকে রেখেছেন ১০৮ রানের মধ্যেই। ঐতিহাসিক জয়টি আসে ২৩ রানে। তবে ব্যাট হাতে প্রথম ম্যাচের ভুলগুলো শুধরাতে হবে স্বাগতিক ব্যাটসম্যানদের।

ফিল্ডিংয়ের সময় ১০ রান কম হওয়ার কথা উল্লেখ করে মাহমুদউল্লাহ সতর্ক করে দিয়েছেন সতীর্থদের। তিনি বলেন, ‘ইনিংসের মাঝপথে আমরা নিজেদের মধ্যে কথা বলেছি, যে আমরা ১০ রান কম তুলেছি স্কোররবোর্ডে সুতরাং আমাদের ফিল্ডিংটা ভালো হতে হবে এবং সর্বোচ্চ চেষ্টা দেখাতে হবে।’

বোলিংয়ের সঙ্গে বাংলাদেশ দারুণ ফিল্ডিংও করেছে। ১২০ বলের মধ্যে ৫৬ বলই ছিল ডট। বৃত্তের ভেতরে ফিল্ডিং ছিল দারুণ। গুরুত্বপূর্ণ সময়ে শরিফুলদের হাত থেকে ফসকে যায়নি ক্যাচ। এতেই খাবি খেয়েছেন সফরকারী দলের ব্যাটসম্যানরা।

প্রথম ম্যাচের এই জয়ে পা মাটিতেই রাখছেন বাংলাদেশ অধিনায়ক। এবার পাখির চোখ দ্বিতীয় টি-টোয়েন্টিতে। গতকাল ম্যাচ শেষে মাহমুদউল্লাহ জানিয়েছেন, ‘আমরা এখনই সবকিছু শেষ করেছি এমন নয়, এটা মাত্র একটা ম্যাচ ছিল, আমরা জিতেছি আর এটা এখানেই শেষ। এবার দ্বিতীয় ম্যাচের দিকে তাকিয়ে আছি।’

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ