29 C
আবহাওয়া
৬:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পুঁজিবাজার:ডিএসই ও সিএসইতে সূচকের নতুন রেকর্ড

পুঁজিবাজার:ডিএসই ও সিএসইতে সূচকের নতুন রেকর্ড

আজকের পুঁজিবাজার: সূচকের উত্থানে বেড়েছে লেনদেন

বিএনএ,ঢাকা:দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৩০ সেপ্টেম্বর) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসই’র সব সূচক সর্বোচ্চ অবস্থানে পৌঁছে নতুন রেকর্ড গড়েছে।ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইএস সূচক ১.৮৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৯৩.৯৭ পয়েন্টে। এই সূচকটিও সর্বোচ অবস্থানে পৌঁছে রেকর্ড গড়েছে।দিন শেষে ডিএসইতে ৩৭৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ২১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টির। ডিএসইতে এদিন ২ হাজার ৪৩৪ কোটি ১৯ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৮ কোটি টাকা কম।

রোববার অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ১০৪.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৯৩৯.৫৬ পয়েন্টে। এর আগে ৩০ সেপ্টেম্বর সিএসইএক্স সূচক ১২ হাজার ৮৬৯.৬২ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিলো।

এদিন সিএসইতে ৩২১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। দিন শেষে সিএসইতে ৭৮ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪৪ কোটি টাকা কম।

বিএনএ নিউজ/এসবি,ওজি

Loading


শিরোনাম বিএনএ