38 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আইডার তাণ্ডব,যুক্তরাষ্ট্রে নিহত বেড়ে ২৫

আইডার তাণ্ডব,যুক্তরাষ্ট্রে নিহত বেড়ে ২৫


বিএনএ ডেস্ক:যুক্তরাষ্ট্রের তিন রাজ্যে ঘূর্ণিঝড় আইডার তাণ্ডবে নিহতের সংখ্যা বেড়ে ২৫ জন হয়েছে। । দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

পুলিশ জানিয়েছে, নিউইয়র্ক সিটিতে কমপক্ষে ১২ জনের মৃত্যু হয়েছে।তাদের মধ্যে ৭০ বছর বয়সী একজন বৃদ্ধ গাড়িতে এবং আটজন বন্যার পানি ঢুকে বাড়ির ভেতরেই মারা যান।

এদিকে নিউ জার্সিতে কমপক্ষে আটজন এবং পেনসিলভেনিয়ার শহরতলির মন্টগোমেরি কাউন্টিতে তিনজন মারা গেছেন। এরমধ্যে একজন গাছের নিচে পড়ে মারা গেছে, একজন গাড়িতে এবং আরেকজন বাড়িতে।

নিউইয়র্ক এবং নিউ জার্সিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এই দুর্যোগকে ‘ঐতিহাসিক আবহাওয়া পরিস্থিতি’ বলে উল্লেখ করেছেন নিউইয়র্ক সিটির মেয়র বিল ডে ব্লাসিও।নিউইয়র্কের প্রায় সব সাবওয়ে লাইন বন্ধ রাখা হয়েছে। এছাড়া অপ্রয়োজনীয় যানবাহন রাস্তায় বের না করার নির্দেশ দেওয়া হয়েছে। নিউইয়র্ক এবং নিউ জার্সির অনেক ফ্লাইট এবং রেল সেবা বাতিল করা হয়েছে।

লুইজিয়ানা অঙ্গরাজ্যে ২৪০ কিলোমিটার বেগে আঘাত হানে শক্তিশালী ঘূর্ণিঝড় আইডা। এরপর থেকেই যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ভারি বৃষ্টি ও আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়। ।
বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ