24 C
আবহাওয়া
৩:৪৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » করোনা, বিশ্বে ‍মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

করোনা, বিশ্বে ‍মৃত্যু ও আক্রান্ত বেড়েছে


বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বের শীত প্রধান দেশগুলোতে করোনা ভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা আবারও বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৮৪৭ জন। ফলে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়ালো  ৫০ লাখ ২০ হাজার ৫৪৮ জনে।

আর একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৪৯ জন। এ নিয়ে মোট ২৪ কোটি ৭৮ লাখ ৫৪ হাজার ৫৬৮ জন ভাইরাসটিতে আক্রান্ত হলেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন  ২২ কোটি ৪৫ লাখ ৫৩ হাজার ৬১৮ জন।

মঙ্গলবার (২ নভেম্বর) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটি জানায়, গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে। একদিনে দেশটিতে নতুন শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৪০২ জন। আর মারা গেছেন ১ হাজার ১৫৫ জন। সেখানে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৮৫ লাখ ৫৪ হাজার ১৯২ জন। আর ২ লাখ ৩৯ হাজার ৬৯৩ জন মারা গেছেন।

দৈনিক শনাক্তের তালিকায় শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছেন ৪৫ হাজার ৩৭৩ জন। মৃত্যু হয়েছে ৩৯৭ জনের। দেশটিতে এ পর্যন্ত করোনায় মোট শনাক্ত হয়েছেন ৪ কোটি ৬৮ লাখ ৭৬ হাজার ১৭০ জন এবং মারা গেছেন ৭ লাখ ৬৬ হাজার ৮৪৪ জন।

ভারতে গত একদিনে নতুন করে ২৫১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১২ হাজার ৯৩৫ জন। দেশটিতে শুরু থেকে এ পর্যন্ত  মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৫৮ হাজার ৪৭০ জনে। আর মোট শনাক্ত ৩ কোটি ৪২ লাখ ৮৫ হাজার ৬১২ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত মোট ২ কোটি ১৮ লাখ ১৪ হাজার ৬৯৩ জন সংক্রমিত হয়েছেন। দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৭ হাজার ৯৫৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৭ হাজার ৩১১ জন। এর মধ্যে এক লাখ ৪০ হাজার ৬৩২ জন মারা গেছেন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ