29 C
আবহাওয়া
৬:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মুসলিম দেশগুলোর প্রতি বৈষম্যমূলক আচরণ করে ইইইউ: এরদোগান

মুসলিম দেশগুলোর প্রতি বৈষম্যমূলক আচরণ করে ইইইউ: এরদোগান

তুরস্ক

বিএনএ ডেস্ক, ঢাকা: রাশিয়া ও ইউক্রেনকে অবিলম্বে যুদ্ধবিরতির প্রস্তাব দিয়ে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, ইউক্রেনের প্রতি সমর্থন দেখিয়ে ইউরোপিও ইউনিয়ন যে পদক্ষেপ নিয়েছে তা প্রশংসার দাবি রাখে। তবে মুসলিম রাষ্ট্রগুলোর প্রতিও তাদের একইরকম সহানুভূতি দেখানো উচিত।

সাম্প্রতিক এক ভিডিও বার্তায়, ইউরোপিয়ান ইউনিয়নকে নীতিগত বৈষম্যমূলক আচরণের দায়ে অভিযুক্ত করে তুর্কি প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনের মতো মুসলিম রাষ্ট্রগুলোর প্রতিও একইরকম সহানুভূতি দেখান। হরহামেশাই মুসলিম দেশগুলো হামলার শিকার হয়। ইউক্রেনের প্রেসিডেন্ট লড়াই করে বাহবা পাচ্ছেন। তবে মুসলিম দেশগুলো যখন নিজের অধিকারের কথা বলে তখন এমন বাহবা পায় না।

গত ২৮ ফেব্রুয়ারি এরদোগান বলেন, যুদ্ধ পরিস্থিতি নিয়ে রাশিয়া ও ইউক্রেন কারও সাথেই সম্পর্ক নষ্ট করবে না তুরস্ক। ইউক্রেন ও রাশিয়া দু’দেশের সাথেই তুরস্কের জলসীমা রয়েছে। দুটি প্রণালী সংযুক্ত করেছে ভূমধ্যসাগর ও কৃষ্ণসাগরকে। যুদ্ধের উত্তেজনা কমাতে দুই প্রণালীতে যুদ্ধজাহাজ চলাচল বন্ধের উদ্যোগ নেয়ার কথাও জানান তিনি।

এছাড়া যুদ্ধ ইস্যুতে যুক্তরাষ্ট্র ও পশ্চিমাদের অবস্থানের সমালোচনা করেন তিনি। শঙ্কা প্রকাশ করে এই নেতা বলেন, তাদের আচরণ, আন্তর্জাতিক শৃঙ্খলা ভেঙে পড়ার ইঙ্গিত।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ