34 C
আবহাওয়া
৭:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » রেড সি হত্যার প্রতিশোধ নেবে হুথিরা

রেড সি হত্যার প্রতিশোধ নেবে হুথিরা

1 সেপ্টেম্বর, 2022 ইয়েমেনের লোহিত সাগরের বন্দর শহর হোদেইদায় হুথি সামরিক বাহিনীর সদস্যরা কুচকাওয়াজ করছে। (

বিশ্ব ডেস্ক: রেড সিতে (লোহিত সাগরে)মার্কিন যুদ্ধ জাহাজ হতে তিনটি নৌকায় হামলা করে ১০জন হুথি সদস্যকে হত্যার প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে ইয়েমেনের হুথিরা। খবর আরব নিউজের।

তারা বলেছে, এ হামলা ও হত্যার মাধ্যমে “আমেরিকা নিজের জন্য নরকের দরজা খুলে দিয়েছে”। হুতির ওপর হামলা করা বোকামী কাজ।

মার্কিনীরা এই হামলার মধ্যে দিয়ে মার্কিন জাহাজ, নাবিক এবং ইসরাইয়েলের জন্য আরও বড় বিপদ ডেকে আনছে।

এরআগে সরকারী হুথি বার্তা সংস্থা গাজায় ইসরায়েলের ভারী বোমাবর্ষণকে সমর্থন করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে অভিযুক্ত করেছে। লোহিত সাগরের মধ্য দিয়ে ইসরায়েল-সংযুক্ত জাহাজের উপর তাদের নিষেধাজ্ঞা আরোপ করে।

 

হুথি নেতা মোহাম্মদ আল-বুখাইতি বলেছেন যে, গোষ্ঠীটি মার্কিন জাহাজগুলিতে আক্রমণ করবে যেগুলি তাদের সৈন্যদের হত্যা করেছে। লোহিত সাগর পাড়ি দিয়ে ইসরায়েলগামী জাহাজগু গাজায় হামলা বন্ধ না হওয়া পর্যন্ত নিষিদ্ধ থাকবে।

 

আল-বুখাইতি রবিবার রাতে ফ্রান্স ২৪ আরবি টিভিকে বলেছেন, “এটি  ইয়েমেনের উপর একটি হামলা এবং প্রতিশোধ নিতে হবে এবং আমেরিকাকে অবশ্যই এই হামলা ও অপরাধের ফল ভোগ করতে হবে।”

 

মধ্যপ্রাচ্য বিশ্লেষক মোহাম্মদ আল-বাশা বলেছেন যে প্রতিশোধ নেওয়ার জন্য হুথিদের উপর জনসাধারণের চাপ বাড়ছে এবং তারা যদি এটি বেছে নেয় তবে তারা একই সাথে মার্কিন নৌবাহিনীর জাহাজগুলিতে বিস্ফোরক বোঝাই আত্মঘাতী বোট চালু করবে। তা ছাড়া  ডিজাইন করা বিশাল ড্রোন এবং ক্ষেপণাস্ত্র  হামলা চালাতে পারে মার্কিন যুদ্ধ  জাহাজে।

আরও পড়ুন : ইসরায়েল-গাজা সংঘাতের প্রভাব লোহিত সাগরেও ছড়িয়েছে।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ