38 C
আবহাওয়া
৩:৩৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » পুরোপুরি ‘লকডাউনে’ যাবে না ভারত

পুরোপুরি ‘লকডাউনে’ যাবে না ভারত

মোদি

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: করোনা ভাইরাসের (কোভিড-১৯) তৃতীয় ঢেউ আসলেও ভারত পুরোপুরি লকডাউনে যাবে না এমন ইঙ্গিত দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নতুন বছরের প্রথম দিন তিনি বলেন, ‘করোনার চ্যালেঞ্জ রয়েছে। কিন্তু করোনা ভারতের গতি রুখতে পারবে না।’

ভারতীয় গণমাধ্যম বলছে, প্রধানমন্ত্রীর এই মন্তব্যের পরে সরকারের ওয়াকিবহাল মহল মনে করছে, তৃতীয় ঢেউ এলেও ফের পুরোপুরি লকডাউন হবে না।

নরেন্দ্র মোদি আরও বলেন, ‘ভারত সব রকম সাবধানতা বজায় রেখে, সব রকম সতর্কতার সঙ্গে করোনার সঙ্গে লড়বে এবং নিজের জাতীয় স্বার্থও পূর্ণ করবে।’

করোনার প্রথম ঢেউ ও কড়া লকডাউনের ধাক্কায় ভারতের অর্থনীতির ২৪ শতাংশ সংকোচন হয়েছিল। দ্বিতীয় ঢেউয়ের মরণকামড়ের সময় অর্থনীতির কথা ভেবেই দেশজুড়ে লকডাউনের পথে হাঁটেনি কেন্দ্রীয় সরকার।

ভারতে গত কয়েক দিন ধরে বাড়ছে করোনার সংক্রমণ। আগের ২৪ ঘণ্টায় সংক্রমণের হার ৩৫ শতাংশ বেড়েছে বলে শনিবার জানায় দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে গত কয়েক দিন ধরে নিয়মিতভাবে রাজ্যগুলোতে সতর্কবার্তা পাঠানো হচ্ছে। কী কী প্রস্তুতি নিতে হবে সে পরামর্শ দেওয়া হচ্ছে। দিল্লি, কলকাতাসহ বড় শহর ও একাধিক রাজ্যে ইতোমধ্যেই শপিং মলসহ নানা ক্ষেত্রে চলাচলে নিয়ন্ত্রণ জারি হয়েছে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ