38 C
আবহাওয়া
৩:১০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ নেতাদের বক্তব্য দুঃখজনক: মির্জা ফখরুল

আওয়ামী লীগ নেতাদের বক্তব্য দুঃখজনক: মির্জা ফখরুল

আওয়ামী লীগ নেতাদের বক্তব্য দুঃখজনক: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: জিয়াউর রহমানকে নিয়ে আওয়ামী লীগ নেতাদের বক্তব্য অত্যন্ত দুঃখজনক বলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জিয়াউর রহমানের কবর নিয়ে আওয়ামী লীগ নেতারা প্রশ্ন তুলছেন-জানিয়ে তিনি বলেন, স্বাধীনতার ঘোষক সম্পর্কে এ ধরনের কথা বলাটা দুর্ভাগ্য ছাড়া আর কিছু না।

বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা  জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর মির্জা ফখরুল সাংবাদিকদের আরও বলেন, জিয়াউর রহমান জাতির অস্তিত্বের সঙ্গে অবিচ্ছেদ্যভাবে জড়িত। তার ঘোষণা মধ্য দিয়ে এ দেশে স্বাধীনতা আন্দোলন, মুক্তিযুদ্ধ শুরু হয়েছে। সুতরাং তাকে বাদ দিয়ে বাংলাদেশের অস্তিত্ব চিন্তা করা যায় না। কবরে জিয়াউর রহমানের মরদেহ আছে কি না, সে বিষয়ে কথা বলতে রুচিতে বাধে। সেইসঙ্গে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী মুক্তিযোদ্ধা ছিলেন কি না, সেটি তাকে প্রমাণ করতে বলেন তিনি।

বিএনপি’র মহাসচিব বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও দেশে গণতন্ত্র নেই। দেশের জনগণ ভোটের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। বিভিন্ন আন্দোলন সংগ্রাম ও মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এ জাতি যে অধিকারগুলো অর্জন করেছিলো তা এখন হারিয়ে ফেলেছে। বিএনপির লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বিএনপি দীর্ঘ এ ৪৩ বছরে বাংলাদেশের রাজনীতিতে আমূল ও মৌলিক কতগুলো অবদান রেখেছে। জিয়াউর রহমানের নেতৃত্বে একদলীয় স্বৈরাচারী শাসনব্যবস্থা থেকে বহুদলীয় গণতন্ত্র প্রত্যাবর্তন হয়েছে। পরবর্তীকালে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাষ্ট্রপতির শাসনব্যবস্থা থেকে সংসদীয় পদ্ধতিতে এসেছে। জিয়াউর রহমানকে হত্যার পর সবাই ভেবেছিল যে বিএনপি বোধ হয় শেষ হয়ে যাবে। কিন্তু তার যোগ্য উত্তরাধিকারী খালেদা জিয়া স্বাধীনতা–সার্বভৌমত্বের পতাকাকে তুলে ধরেছিলেন। তিনি দীর্ঘ ৯ বছর স্বৈরাচারের বিরুদ্ধে আপসহীন লড়াই করেছেন। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। দুর্ভাগ্য এই জাতির, আজকে সেই নেত্রী মিথ্যা মামলার কারণে কারাবন্দী, অন্তরীণ হয়ে আছেন বলে জানান বিএনপি’র মহাসচিব।

সে সময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ইকবাল হাসান মাহমুদ, দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন, খায়রুল কবির, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ, সাবেক সাংসদ আক্তারুজ্জামান, মহানগর বিএনপির উত্তরের সদস্যসচিব আমিনুল হক ও দক্ষিণের রফিকুল আলমসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ