24 C
আবহাওয়া
১:০৫ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কাচিন প্রদেশে তুমুল সংঘর্ষে বার্মার ২০ সেনা নিহত

কাচিন প্রদেশে তুমুল সংঘর্ষে বার্মার ২০ সেনা নিহত

কাচিন প্রদেশে তুমুল সংঘর্ষে ২০ বার্মার সেনা নিহত

বিএনএ বিশ্ব ডেস্ক,ঢাকা: মিয়ানমারে(সাবেক বার্মা)  বিক্ষোভকারী কাচিন ইন্ডিপেন্ডেন্স আর্মি (কেআইএ) এর সঙ্গে সেনাবাহিনীর সঙ্গে তুমুল সংঘর্ষে ২০ সেনা সদস্য নিহত হয়েছেন। এ সময় চারটি সামরিক ট্রাক ধ্বংস হয়েছে, ডিভিবি নিউজ এখবর দিয়েছে বলে জানিয়েছে স্ট্রেইট টাইমস। জান্তা সরকার ক্ষমতা দখলের দু মাস পর এমন রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটলো। তবে সংঘর্ষে বিদ্রোহীদের কতজন নিহত হয়েছে সে সম্পর্কে কিছুই জানা যায় নি।

প্রদেশটিতে সেনা সরকারের বিরুদ্ধে তুমুল আন্দোলনের পাশাপাশি বিদ্রোহীদের সেনাবাহিনীর বিরুদ্ধে তীব্র লড়াই অব্যাহত রয়েছে। বুধবার(৩১মার্চ) সেখানে এক বিক্ষোভকারী নিহত হয়েছে।

কাচিন লিবারেশন মিডিয়ার বরাত দিয়ে কেআইএর এক সেনা বলেছে যে বুধবার (৩১ মার্চ) বিকেলে এই হামলা হয়েছে। তিনি বলেন, তাৎক্ষণাত নিহতদের মধ্যে সাধারণ জনগণ আছে কিনা তা জানা যায়নি।

এ দিকে রয়টার্স জানিয়েছে, তাৎক্ষণিক এই প্রতিবেদনগুলি যাচাই করতে পারেনি এবং একজন জান্তার মুখপাত্রকে বার বার ফোনে যোগাযোগ করেও তার মন্তব্য পাওয়া যায়নি।

এ দিকে, মিয়ানমারের সামরিক বিমানগুলি গত ২০ বছরের মধ্যে এই প্রথম কারেন ন্যাশনাল ইউনিয়ন (কেএনইউ) নামে আরেক গ্রুপের ওপর হামলা করেছে। এ কারণে আতঙ্কিত হাজারো গ্রামবাসী তাদের বাড়িঘর ছেড়ে থাইল্যান্ডে আশ্রয় নেওয়ার চেষ্টা করে। পরে সেখান থেকে তাদের তাড়িয়ে দেওয়া হয়। পরে উপায় না দেখে দুদেশের সীমান্তের মধ্যবর্তী পাহাড়ি জঙ্গলে তারা আশ্রয় নিয়েছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ