40 C
আবহাওয়া
৪:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর

বাবুল আক্তারকে ফেনী কারাগারে স্থানান্তর

মিতু হত্যা: স্বামী বাবুল আক্তারসহ ৭ জনের বিচার শুরু

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের চাঞ্চল্যকর মিতু হত্যা মামলার প্রধান আসামি ও সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনীতে স্থানান্তর করা হয়েছে। বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে তাকে সেখানে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রামের সিনিয়র জেল সুপার মুহাম্মদ মঞ্জুর হোসেন জানান, বাবুল আক্তারকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ফেনী কারাগারে স্থানান্তরে বিশেষ কোনো কারণ নেই। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে সেখানে স্থানান্তর করা হয়েছে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় তৎকালীন চট্টগ্রামের পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতুকে গুলি চালিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। বাবুল ওই ঘটনার কিছুদিন আগে চট্টগ্রাম থেকে বদলি হন। তিনি ঢাকায় কর্মস্থলে যোগ দিতে যাওয়ার পরই এ হত্যাকাণ্ড ঘটে।

সাড়ে তিন বছর তদন্ত করেও ডিবি পুলিশ কোনো কূলকিনারা করতে না পারার পর ২০২০ সালের জানুয়ারিতে আদালতের নির্দেশে মামলার তদন্তভার পায় পিবিআই।

এরপর ২০২১ সালের মে মাসে পিবিআই জানায়, স্ত্রী মিতুকে হত্যা করা হয়েছিল বাবুল আক্তারের পরিকল্পনায়। আর এজন্য খুনিদের লোক মারফত তিন লাখ টাকাও দিয়েছিলেন বাবুল। ২০২১ সালের ১২ মে বাবুল আক্তারকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে পিবিআই। সেই থেকে কারাগারে রয়েছেন তিনি। বর্তমানে তৃতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ জসিম উদ্দিনের আদালতে বাবুলের বিরুদ্ধে স্ত্রী খুনের মামলা বিচারাধীন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ