32 C
আবহাওয়া
৮:৩৩ অপরাহ্ণ - জুলাই ১৯, ২০২৪
Bnanews24.com
Home » মোটরসাইকেলে চালক ছাড়া কোন আরোহী নয়

মোটরসাইকেলে চালক ছাড়া কোন আরোহী নয়

চট্টগ্রামে এমবিবিএস ভর্তি পরীক্ষার ঘিরে সিএমপির নির্দেশনা

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের জনসাধারণের মাঝে করোনার বিস্তার রোধে মোটরসাইকেলে চালক ছাড়া কোন আরোহী পরিবহন করতে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। বুধবার (৩০ জুন) থেকে তা কার্যকর হবে।

মঙ্গলবার (২৯ জুন) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) আরফাতুল ইসলাম। তিনি জানান, বন্দর নগরীর জনসাধারণের মাঝে করোনাভাইরাসের বিস্তার রোধে নতুন এই সিদ্ধান্ত গ্রহণ করেছে সিএমপি। মোটর সাইকেল চলাচলের ক্ষেত্রে চালক অন্য কোন আরোহীকে বহন করতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ইতোমধ্যে সরকারিভাবে দেশব্যাপি লকডাউন ঘোষণা করা হয়েছে। এরূপ পরিস্থিতিতে জরুরি প্রয়োজনে চলাচলের ক্ষেত্রে মোটরসাইকেল ব্যবহারে একাধিক আরোহী নিয়ে চলাচলে যথাযথ সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয় না। পাশাপাশি বিভিন্ন রাইড শেয়ারিং অ্যাপসের মাধ্যমে চলাচলে একই হেলমেট একাধিক ব্যাক্তি ব্যবহার করে থাকেন। যা করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি মারাত্মকভাবে বৃদ্ধি করছে। নগরীর জনসাধারণকে এমতাবস্থায় মোটরসাইকেলে চলাচলের ক্ষেত্রে উক্ত নির্দেশনা যথাযথভাবে মেনে চলার অনুরোধ করা হচ্ছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ