34 C
আবহাওয়া
১২:৪৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টিতে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচও বাতিল

বৃষ্টিতে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচও বাতিল

বৃষ্টিতে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড লড়াই অনিশ্চিত

বিএনএ ডেস্ক: টি টোয়েন্টি বিশ্বকাপের(icc men’s t20 world cup) আয়ারল্যান্ড ও আফগানিস্তান ম্যাচের পর এবার বৃষ্টির কারণে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের লড়াইও বাতিল করা হয়েছে। সুপার টুয়েলভের এই ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ ছিল।

শুক্রবার (২৮ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর দেড়টায় টস হওয়ার কথা থাকলেও মেলবোর্নে বৃষ্টি  বন্ধ না হওয়ায় দিনের দ্বিতীয় খেলাটিও বাতিল করা হয়। বৃষ্টিতে না ভেজার জন্য মাঠ ঢেকে রাখা হয়েছে ।

চলতি বিশ্বকাপে বড় প্রভাবক হয়ে উঠছে বৃষ্টি। এরই মধ্যে বেশ কয়েকটি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গেছে। শুক্রবার সকালের আয়ারল্যান্ড ও আফগানিস্তানের ম্যাচেও কোনো বল মাঠে গড়াতে পারেনি। এ নিয়ে আফগানদের টানা দুই ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলো।

এদিকে, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ম্যাচটিও পরিত্যক্ত হওয়ায় দুই দলও পয়েন্ট তালিকায় পিছিয়ে রয়েছে। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে দুই দলের জন্যই জয়টা গুরুত্বপূর্ণ ছিল। গ্রুপ-১ এ দুটি দলই ৩খেলায় এখন পর্যন্ত ৩পয়েন্ট পেয়েছে।

গ্রুপ-১ এ ২ খেলায় ৩পয়েন্ট পেয়ে নিউজিল্যান্ড বর্তমানে গ্রুপের শীর্ষে অবস্থান করছে।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে হট ফেবারিট ধরা হয়েছিল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে। তবে বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকেই ছিটকে যাওয়ার শঙ্কায় আছে দল দুটি। সমান দুই পয়েন্ট করে ইংল্যান্ড তিন আর অস্ট্রেলিয়া আছে টেবিলের পাঁচ নম্বরে। ফলে সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে যে তিনটি ম্যাচ বাকি আছে তাতে জয় ছাড়া আর কোনো পথ খোলা নেই দু’দলের সামনে। আর তাই পয়েন্ট ভাগাভাগি করতে হলে আখেরে ক্ষতি দুই দলেরই।

গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে স্বস্তিতে নেই টিম অস্ট্রেলিয়া। অ্যাডাম জাম্পার পর এবার করোনা পজিটিভ হয়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান ম্যাথিউ ওয়েড। তবে, করোনায় আক্রান্ত হলেও ম্যাচের আগে অনুশীলন করেছেন ওয়েড। সতীর্থদের সংস্পর্শ এড়িয়েই প্রস্তুতি নিয়েছেন মেলবোর্নে। ইংল্যান্ডের বিপক্ষে খেলা নিয়ে তার কোনো শঙ্কা না থাকলেও, ব্যাকআপ হিসেবে উইকেট কিপিং প্র্যাকটিস করেছেন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

এদিকে, সুস্থ হয়ে ফেরা জাম্পাকে দেখা যেতে পারে সেরা একাদশে। সেক্ষেত্রে অ্যাস্টন অ্যাগারকে নাও খেলাতে পারে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড তাদের একাদশে খুব একটা পরিবর্তন আনতে চাইবে না। অধিনায়ক জস বাটলার, বেন স্টোকস, মইন আলি আর আদিল রশিদদের ওপরই রাখছেন ভরসা। শুধু টপ অর্ডারে ফিল সল্টের জায়গায় অ্যালেক্স হেলসকে খেলাতে পারে থ্রি লায়ন্সরা।

শনিবার(২৯অক্টোবর) দুপুরে  টি টোয়েন্টি বিশ্বকাপের(icc men’s t20 world cup) একটিমাত্র খেলা রয়েছে। নিউজিল্যান্ড বনাম শ্রীলংকা। গ্রুপ-১ এর দল দুটি তৃতীয় ম্যাচে একে অপরের বিরুদ্ধে লড়াই করবে। গ্রুপে শ্রীলংকার পয়েন্ট ২ খেলায় ২।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ