33 C
আবহাওয়া
১০:২৬ পূর্বাহ্ণ - জুন ৫, ২০২৩
Bnanews24.com
Home » লঞ্চে আগুন, ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

লঞ্চে আগুন, ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

লঞ্চে আগুন, ঘটনা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন

বিএনএ ঝালকাঠি: ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুন লেগে হতাহতের ঘটনা খতিয়ে দেখতে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার (২৪ ডিসেম্বর) এই তথ্য নিশ্চিত করেছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার জাহাঙ্গীর আলম খান।

তিনি বলেন, সাইফুল ইসলাম, অতিরিক্ত পরিচালক, বন্দর ও পরিবহন বিভাগকে আহ্বায়ক করে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ।

পাশাপাশি যাত্রীবাহী লঞ্চে আগুন লাগার কারণ অনুসন্ধানে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌ পরিবহন মন্ত্রণালয়। ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, এর আগে শুক্রবার (২৪ ডিসেম্বর) ভোরে সুগন্ধা নদীতে ধানসিড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামে যাত্রীবাহী  লঞ্চে আগুন লাগে।

সে সময় সময় বেশিরভাগ যাত্রীই ঘুমিয়ে ছিলেন। প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ দেন অনেকেই। এই ঘটনায় এখন পর্যন্ত ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে, যাত্রীবাহী লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার এক শোকবার্তায়  নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান প্রতিমন্ত্রী।আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Total Viewed and Shared : 18 


শিরোনাম বিএনএ