27 C
আবহাওয়া
৮:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ফকির আলমগীরের মৃত্যুতে মন্ত্রিদের শোক

ফকির আলমগীরের মৃত্যুতে মন্ত্রিদের শোক

ফকির আলমগীরের মৃত্যুতে মন্ত্রিদের শোক

বিএনএ, ঢাকা : একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে মন্ত্রী ও প্রতিমন্ত্রীবর্গ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শনিবার(২৪ জুলাই) পৃথক শোকবার্তায় তাঁরা একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক; কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক; তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহ্‌মুদ; আইনমন্ত্রী আনিসুল হক; স্থানীয় সরকার মন্ত্রী মো: তাজুল ইসলাম; পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন; শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন; বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতিক; স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক; খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার; সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ; মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম; পরিবেশ মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন; ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী; রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন; বিজ্ঞান ও প্রযু্ক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান; ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার; প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার; যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল; বিদুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ; সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো: আশরাফ আলী খান খসরু; শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান; নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী; প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী  মো: জাকির হোসেন; পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম; আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক; এলজিআরডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য; তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মোঃ মুরাদ হাসান; পানি সম্পদ প্রতিমন্ত্র কর্নেল (অব.) জাহিদ ফারুক; সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ; বেসামরিক বিমান পরিবহন ও পযটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী; মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন  নেসা ইন্দিরা;  এবং পানিসম্পদ উপমন্ত্রী  এ কে এম এনামুল হক শামীম।

শোকবার্তায় তাঁরা জানান, ফকির আলমগীর স্বাধীনতার পর পাশ্চাত্য সংগীতের সঙ্গে দেশজ সুরের মেলবন্ধন ঘটিয়ে বাংলা পপ গানের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।  ‘৬৯ এর গণঅভ্যুত্থান,’ ৭১ এর মহান মুক্তিযুদ্ধসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে তাঁর গান এদেশের সাধারণ মানুষকে উজ্জীবিত করেছে। মহান স্বাধীনতা আন্দোলন ও গণসংগীতে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে বলে মন্ত্রী ও প্রতিমন্ত্রীবর্গ পৃথক শোক বার্তায় উল্লেখ করেন।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ