40 C
আবহাওয়া
৫:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » গণমাধ্যমকর্মী আইনের খসড়া সংশোধন করা হবে: তথ্যমন্ত্রী

গণমাধ্যমকর্মী আইনের খসড়া সংশোধন করা হবে: তথ্যমন্ত্রী

গণমাধ্যমকর্মী আইনের খসড়া সংশোধন করা হবে: তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা: গণমাধ্যমকর্মী আইনের খসড়া সংশোধন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বুধবার (২০ এপ্রিল) দুপুরে গণমাধ্যমকে এ কথা জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মী আইন এখনো আইনে রূপান্তর হয়নি। এটি সংসদীয় কমিটিতে গেছে, সেটার পরিবর্তন, পরিমার্জন, এমনকি ফেরত পাঠানো সবটাই করতে পারে। সেই ক্ষমতা সংসদীয় কমিটির আছে। সাংবাদিক ইউনিয়নগুলোর সঙ্গে কথা হয়েছে। যারা প্রথম খসড়া তৈরির সঙ্গে যুক্ত তাদের সঙ্গেও আলোচনা হয়েছে। দীর্ঘ দিন আলোচনা করেই ফার্স্ট ড্রাফট তৈরি করা হয়েছে। সেখান থেকে আইন মন্ত্রণালয়ে গিয়ে অনেক কিছুর পরিবর্তন হয়েছে। সচিব কমিটির মিটিংয়েও কিছু পরিবর্তন হয়েছে।

তথ্যমন্ত্রী জানান, তিনি নিজেও কিছু অসঙ্গতি লক্ষ্য করেছেন। সেগুলো পরিবর্তন করে সাংবাদিকদের জন্য যেন কল্যাণকর আইন হয় সেটা করা হবে। বলেন, গণমাধ্যমকর্মী আইনে টেলিভিশন-অনলাইন সবাইকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

হাছান মাহমুদ বলেন, আইনটি সংশোধনে সাংবাদিকদের কাছে পরামর্শ চাওয়া হয়েছে, ড্রাফট চাওয়া হয়েছে। তারা সেটি দেবেন। তারপর সংসদীয় কমিটিতে জমা দেয়া হবে। সংসদীয় কমিটি সেটা পরীক্ষা-নিরীক্ষা করে যদি সেখানেই সব কিছু সম্পন্ন করা যায় করবে। আর যদি সেটা না করা যায়, প্রয়োজনে সংসদীয় কমিটি আইন মন্ত্রণালয়ের পরামর্শ নিতে পারে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ