34 C
আবহাওয়া
২:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » খাতুনগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

খাতুনগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

খাতুনগঞ্জে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বিএনএ, চট্টগ্রাম : রমজানে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নগরীর খাতুনগঞ্জে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় বিক্রয় রশিদ সরবরাহ না করা ও মূল্য তালিকা সংরক্ষণ না করার অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে ৬৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২০ মার্চ) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জামশেদ আলম ও মো. মাসুদ রানা।

ম্যাজিস্ট্রেট জামশেদ আলম বলেন, রমজানে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে খাতুনগঞ্জে অভিযান চালানো হয়েছে। এসময় বিক্রয় রশিদ সরবরাহ না করার অপরাধে আরএম ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও খেজুর, ছোলা ও চিনিসহ রমজানে অধিক চাহিদা সম্পন্ন বিভিন্ন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করায় ৩টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয় এবং বিএসটিআই প্রতিনিধিদের দ্বারা ওজন স্কেল যাচাই করা হয়।

তিনি আরও বলেন, অনেক পাইকারি বিক্রেতা বিক্রয় রশিদ সরবরাহ করে না এবং অনেকে বাজার পরিস্থিতি অনিয়ন্ত্রিত করার চেষ্টা করছে মর্মে প্রশাসনের গোপন সোর্স আমাদের জানিয়েছে। এ প্রেক্ষিতে জেলা প্রশাসক স্যার কঠোর নির্দেশ দিয়েছেন মোবাইল কোর্টের মাধ্যমে দোষী ব্যক্তিদের শাস্তি প্রদানের জন্য। এছাড়া জেলা প্রশাসক স্যারের নির্দেশে মহানগর ও উপজেলা পর্যায়ে মোট ৪০টি মনিটরিং টিম এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে নিয়মিতভাবে বাজার মনিটরিং করবেন।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, বাজার পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা বরদাস্ত করা হবে না। প্রাথমিকভাবে জরিমানা দণ্ড প্রদান করলেও ভবিষ্যতে এ ধরনের অপরাধে জেলে পাঠানো হবে।

এসময় ক্যাব, কৃষি বিপনন কর্মকর্তা, বিএসটিআই, দোকান মালিক সমিতি ও চট্টগ্রাম চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা এ অভিযানে সহায়তা করে।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ