34 C
আবহাওয়া
১:১২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অবৈধভাবে বালু উত্তোলন, পুড়িয়ে দেওয়া হলো ড্রেজার

অবৈধভাবে বালু উত্তোলন, পুড়িয়ে দেওয়া হলো ড্রেজার

পুড়িয়ে দেওয়া হলো ড্রেজার

বিএনএ,সাভার : ঢাকার ধামরাইয়ে বংশী নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ২টি ড্রেজার মেশিন ও বিপুল পরিমাণ পাইপ আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকালে উপজেলার বালিয়া ইউনিয়নের উদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে বংশী নদীতে এ ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস করা হয়। উপজেলা সহকারী কমিশনার ভূমি ইসতিয়াক আহমেদ এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বালিয়া উদুদুর রহমান উচ্চ বিদ্যালয়ের পূর্ব পাশে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো কয়েকটি চক্র। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এসিল্যান্ডের নেতৃত্বে বালু উত্তোলন বিরোধী অভিযান অব্যাহত থাকলেও প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বেশ কিছু জায়গায় চলছিল বালু উত্তোলন।
অবৈধভাবে বালু উত্তোলন

এরমধ্যে সংরক্ষিত ইউপি সদস্য শাম্মী আক্তারের স্বামী ইমরান হোসেন ক্ষমতার অপব্যবহার করে ড্রেজারের ব্যবসা করে আসছে। নদীর দু’পাড় ভেঙ্গে ফসলি জমি সহ বসত বাড়ি নদী গর্ভে বিলীন হওয়ার উপক্রম হয়ে গেছে। এ কারণেই বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ ধারায় এই দুইটি ড্রেজার মেশিন ও বিপুল পরিমাণ পাইপ গুঁড়িয়ে বিনষ্ট করে দেয়া হয়।

ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইসতিয়াক আহমেদ বলেন, ড্রেজার মেশিনের সাহায্যে অবৈধভাবে বংশী নদীর বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। নদীতে যেই ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা করবে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। রাষ্ট্রীয় সম্পদ রক্ষার্থে চলমান অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ২৪.কম/ইমরান খান/এনএএম

Loading


শিরোনাম বিএনএ