37 C
আবহাওয়া
৬:৩৪ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » নানা আয়োজনে যবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

নানা আয়োজনে যবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত


বিএনএ, যবিপ্রবি: বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন, শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আনন্দ শোভাযাত্রাসহ নানা কর্মসূচিতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপন করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু হয় সূর্যোদয়ক্ষণে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ হয়ে প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

সকাল পৌনে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তাবৃন্দ ও কর্মচারী সমিতি জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। একইসঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা।

জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল সাড়ে ১০টায় যবিপ্রবির ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) শিশু-কিশোরদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। বাদ মাগরিব বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ড. মো. আনিছুর রহমান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ও যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর ইকবাল কবীর জাহিদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ. এম. জাকির হোসেন, জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, কলা অনুষদের ডিন ড. মো. মুনিবুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মো. হাফিজ উদ্দিন, পরিবহন প্রশাসক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. অভিনু কিবরীয়া ইসলাম ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডক্টর কামরুল ইসলাম, সেকশন অফিসার সাইফুর রহমান, ফিজিক্যাল ইন্সট্রাক্টর শাহিনুর রহমান, সহকারী পরিচালক আব্দুল ওয়াহেদ প্রমুখ। এছাড়াও যবিপ্রবি শাখা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল ও সেখানে উপস্থিত ছিলেন।

বিএনএ/ আরাফাত, এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ