27 C
আবহাওয়া
৮:২৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৬৮, প্রাণহানি ১০

চট্টগ্রামে করোনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭৬৮, প্রাণহানি ১০

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৫৩৯ জন

বিএনএচট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ( মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) ২ হাজার ৪২১টি নমুনা পরীক্ষায় করোনা রোগে আক্রান্ত হয়েছে ৭৬৮ জন। আক্রান্তদের মধ্যে নগরে ৪৭৪ জন এবং উপজেলায় ২৯৪ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৫৫৫ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে নগরে ৩ জন এবং উপজেলায় ৭ জন মৃত্যুবরণ করেছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৪২টি নমুনা পরীক্ষায় ১৬৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১০৩টি নমুনা পরীক্ষায় ৬৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৩০টি নমুনা পরীক্ষায় ২০ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১১টি নমুনা পরীক্ষা ৪২ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৪টি নমুনা পরীক্ষায় ৭১ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৪টি নমুনা পরীক্ষায় ২৭ জন, মেডিকেল সেন্টার হাসপাতালে ২০টি নমুনা পরীক্ষায় ১২ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ৭০ নমুনা পরীক্ষায় ৪০ জন এবং এন্টিজেনে ১০৭৭টি নমুনা পরীক্ষায় ৩২৯ জন করোনা রোগে আক্রান্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় ২৯৪ জনের মধ্যে লোহাগাড়ায় ১২ জন, সাতকানিয়ায় ০৭ জন, বাঁশখালী ০৯ জন, আনোয়ারায় ০৭ জন, চন্দনাইশ ১২ জন, পটিয়া ৩৬ জন, বোয়ালখালী ১৯ জন, রাঙ্গুনিয়া ২৪, রাউজান ১৪ জন, ফটিকছড়ি ৪২ জন, হাটহাজারী ৫৩ জন, সীতাকুণ্ড ১৮ জন, মিরশ্বরাই ২৯ জন ও সন্দ্বীপ ১২ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৬৮ জন বেড়ে করোনা রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ হাজার ৫৫৫ জন। যাদের মধ্যে নগরে ৫২ হাজার ৪২৩ জন এবং উপজেলায় ১৬ হাজার ১৩২ জন। একই সময় করোনা রোগে ১০ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৮১০ জন। যাদের মধ্যে নগরে ৫১১ জন এবং উপজেলায় ২৯৯ জন।

বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ