37 C
আবহাওয়া
৩:৩০ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » নিউজিল্যান্ডের কাছে হারল বাংলাদেশ

নিউজিল্যান্ডের কাছে হারল বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের টানা দ্বিতীয় হারের মুখ দেখল টাইগাররা। শুক্রবার (১৩ অক্টোবর) নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে সাকিব আল হাসানের দল।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মুশফিকুর রহিমের ফিফটিতে ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে বাংলাদেশ।

২৪৬ রানের সহজ টার্গেটে খেলতে নেমে দলীয় ১২ রানে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। মুস্তাফিজের বলে আউট হন ১২ রান নেওয়া রবীন্দ্র। তার বিদায়ের পর ক্রিজে আসেন কেন উইলিয়ামসন।

উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ডেভন কনওয়ে। দেখেশুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। তবে দলীয় ৯২ রানে ৫৯ বলে ৪৫ রান করে আউট হন কনওয়ে।

কনওয়ের বিদায়ের পর ক্রিজে আসেন ড্যারিল মিচেল। তাকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেম উইলিয়ামসন। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই কিউই অধিনায়ক।

১০৭ বলে ৭৮ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান উইলিয়ামসন। এরপর ক্রিজে আসা গ্লেন ফিলিপসকে সঙ্গে নিয়ে ৪৩ বল বাকী থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মিচেল। ফিলিপস ১১ বলে ১৬ ও মিচেল ৬৭ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন।

আগামী বৃহস্পতিবার পুনেতে ভারতের বিপক্ষে পরের ম্যাচ খেলবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ২৪৫/৯ (লিটন ০, তানজিদ ১৬, মিরাজ ৩০, শান্ত ৭, সাকিব ৪০, মুশফিক ৬৬, হৃদয় ১৩, মাহমুদউল্লাহ ৪১*, তাসকিন ১৭, মুস্তাফিজ ৪, তাসকিন ২*; বোল্ট ১০-০-৪৫-২, হেনরি ১০-০-৫৮-২, ফার্গুসন ১০-০-৪৯-৩, স‍্যান্টনার ১০-১-৩১-১, ফিলিপস ২-০-১৩-১, রবীন্দ্র ৭-০-৩৭-০, মিচেল ১-০-১১-০)

নিউ জিল‍্যান্ড: ৪২.৫ ওভারে ২৪৮/২ (কনওয়ে ৪৫, রবীন্দ্র ৯, উইলিয়ামসন আহত অবসর ৭৮, মিচেল ৮৯*, ফিলিপস ১৬*; মুস্তাফিজ ৮-০-৩৬-১, শরিফুল ৭.৫-১-৪৩-০, তাসকিন ৮-০-৫৬-০, সাকিব ১০-০-৫৪-১, মিরাজ ৯-০-৫৮-০)

ফল: নিউ জিল্যান্ড ৮ উইকেটে জয়ী

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ