24 C
আবহাওয়া
১:৪১ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ২২ জেলায় ফের জেঁকে বসেছে শীত

২২ জেলায় ফের জেঁকে বসেছে শীত

শীত

বিএনএ ডেস্ক: উত্তরাঞ্চলসহ দেশের অধিকাংশ সপ্তাহজুড়ে দাপট দেখানোর পর গত দু’দিন অনেক জেলায় রোদ ওঠায় জনজীবনে কিছুটা স্বস্তি ফেরে। কিন্তু আবারও শুরু হয়েছে শীতের দাপট। গত বুধবার দেশের ১৩ জেলায় শৈত্যপ্রবাহ থাকলেও আরও বিস্তৃত হয়েছে এর আওতা। এক দিনের ব্যবধানে গতকাল বৃহস্পতিবার মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে গেছে ২২ জেলার ওপর দিয়ে। শৈত্যপ্রবাহ দেখা দিয়েছে ঢাকা বিভাগের কয়েকটি জেলার ওপর দিয়েও। দেশের উত্তর ও দক্ষিণ-পশ্চিম অঞ্চলে বেড়েছে শীতের তীব্রতা।

চুয়াডাঙ্গায় তাপমাত্রার পারদ আরও নেমেছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে এ জেলায় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, যা এ মৌসুমে সর্বনিম্ন। রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস।

২০০২ সালের ২ জানুয়ারি থেকে চলতি ২০২৩ সালের ১২ জানুয়ারি পর্যন্ত চুয়াডাঙ্গায় আবহাওয়া অধিদপ্তরে সংরক্ষিত ২২ বছরের রেকর্ড পর্যালোচনা করে দেখা গেছে, গত ২০ বছরের মধ্যে দক্ষিণ-পশ্চিমের এই জেলায় শীত মৌসুমে ২০১৩ সালের ৯ জানুয়ারি সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুল মান্নান জানান, আগামীকাল শনিবার সন্ধ্যার পর থেকে রোববার সকালের মধ্যে বাংলাদেশের বিভিন্ন বিভাগের ওপর হালকা (১০ মিলিমিটারের কম) বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং বৃষ্টিপাতের পর ১৬ থেকে ২৪ জানুয়ারি পর্যন্ত সারাদেশে তীব্র শীত পড়তে পারে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ