29 C
আবহাওয়া
৪:৫৮ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ‘মা’ বির্তকে নওফেলের কাছে সানজিদের খোলা চিঠি

‘মা’ বির্তকে নওফেলের কাছে সানজিদের খোলা চিঠি


বিএনএ,চট্টগ্রাম :ব্যারিস্টার নওফেলের মা  হাসিনা মহিউদ্দিন নাকি শাহেদা মহিউদ্দিন এ বিতর্কের মধ্যে নওফেলকে উদ্দেশ্য করে ফেসবুকে খোলা চিঠি লিখেছেন জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার সানজিদ রশীদ চৌধুরী।

ফেসবুকে তিনি লেখেন, ‘আমার মা মারা গেছেন ২৭ মাস! এমন কোন সকাল নেই, ঘুম থেকে উঠে মনে পড়ে না যে আমি এতিম…। আপনার মা মারা গেছেন ৩৭ বছর, তাও বোমা বিস্ফোরণে মর্মান্তিক মৃত্যু। আপনার খারাপ লাগে না?সারা চট্টগ্রাম, সারা বাংলাদেশ জানে ঐ মর্মান্তিক দুর্ঘটনার কথা। অথচ আপনি সরাসরি অস্বীকার করছেন জন্মদাত্রী মা কে?আপনি একজন সম্মানিত মানুষ, জাতি আপনার কাছ থেকে তাহলে কি শিক্ষা নিবে? রাজনীতি জনগনের সেবার জায়গা, ক্ষমতা দখল ও দূর্নীতির জন্য নয়। কতো চেষ্টা, কতো দিকে তদবির, কতো প্রভাব খাটানো, আমার আপিল খারিজ করতে? শুধু নিজের মা কে অস্বীকার করতে সম্পদ ও এমপি পদের জন্য?’

ছবি একুশে পত্রিকার সৌজন্যে

তিনি আরও লেখেন, ‘আপনি বলেছেন, আপনি নাকি আমার আত্মীয় নন! তাহলে রাউজানের বক্স এলাহী চৌধুরী বাড়ি আপনার বাবার স্হায়ী ঠিকানায় কেন? আপনার মায়ের মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে সেদিন আসেন নি? আপনি মাত্র ৪ বছরের শিশু সেদিন কাঁদেন নি? সব জায়গায় রাজনীতি চলে না। এটা জন্মদাত্রী মায়ের বিষয়। যার দ্বারা আপনি দুনিয়া দেখেছেন, যিনি জন্ম না দিলে আজ আপনি ক্ষমতার স্বাদ পেতেন না।
আল্লাহ আপনার মরহুমা মাকে জান্নাতুল ফেরদৌসের সর্বোচ্চ আসনে আসিন করুন। আমিন।’

ব্যারিস্টার সানজিদ নওফেলের মায়ের প্রশংসা করে বলেন,‘ বড্ড ভালো মহিলা ছিলেন তিনি। আমি বুঝতে পারছি, আমার আপিলকে মিথ্যা প্রমাণ করে নিজেকে সত্য প্রমাণ করতে চাইছেন। কিন্তু জনগণতো সবই জানেন। আপনি কি জানেন, আপনার মরহুমা মায়ের আত্মা কষ্ট পাচ্ছেন? কারণ, ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে যেই ফেরেস্তা তুল্য মহিলা আপনাকে জন্ম দিলো, রাজনৈতিক ও ব্যক্তি স্বার্থে তাঁকেই আপনি আজ অস্বীকার করছেন?

আমাকে মাফ করবেন, তবে বলতে বাধ্য হচ্ছি, যেই ব্যক্তি নিজের জন্মদাত্রী মা কে অস্বীকার করে, সেই ব্যক্তি জন্মভূমি মা-কে এবং রাজনৈতিক মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কি ভালবাসা দিবেন?? ‘

উল্লেখ্য, দ্বাদশ সংসদ নির্বাচনে ২৮৬ (চট্টগ্রাম-৯) আসনের আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ‘মা’ নিয়ে হলফনামায় মিথ্যা তথ্য প্রদানের অভিযোগে গত ৯ ডিসেম্বর নির্বাচন কমিশনে (ইসি)মনোনয়ন বাতিল চেয়ে আপিল আবেদন করেছেন একই আসনে জাতীয় পার্টির প্রার্থী ব্যারিস্টার সানজিদ রশীদ চৌধুরী।

আপিল আবেদনে সানজীদ রশীদ চৌধুরী জানিয়েছেন, মহিবুল হাসান চৌধুরী নওফেল হলফনামা ও মনোনয়নপত্রে মাতার নাম ‘‘হাসিনা মহিউদ্দিন’’ উল্লেখ করলেও বাস্তবে তার জন্মদাত্রী মাতা হলেন মরহুমা শাহেদা আক্তার ওরফে শাহেদা মহিউদ্দিন। প্রার্থীর জন্মতারিখ ২৬-০৭-১৯৮৩। প্রার্থীর পিতা মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ১৯৮২ সালের মার্চে চট্টগ্রামের সেন্ট প্লাসিড স্কুলের শিক্ষিকা শাহেদা আক্তারকে বিয়ে করেন। তাদের ঘরে ১৯৮৩ সালের ২৬ জুলাই মহিবুল হাসান চৌধুরীর জন্ম।

১৯৮৬ সালের ১৯ অক্টোবর মর্মান্তিক বোমা হামলায় নিজ বাড়িতে শাহেদা মহিউদ্দিন ইন্তেকাল করেন। এ বিষয়ে পাঁচলাইশ থানায় মামলাও হয়। সে দুর্ঘটনায় গৃহকর্মী বানুও মৃত্যুবরণ করেন। ১৯৮৭ সালে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরীর সাথে হাসিনা মহিউদ্দিন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তখন প্রার্থী মহিবুল হাসান চৌধুরীর বয়স ছিল প্রায় ৪ বছর। মহিবুল হাসান চৌধুরীর জন্মদাত্রী মাতা মরহুমা শাহেদা মহিউদ্দিন। হাসিনা মহিউদ্দিন তার পিতার এবিএম মহিউদ্দিন চৌধুরীর দ্বিতীয় স্ত্রী ।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ