33 C
আবহাওয়া
৬:৩৯ অপরাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কর্ণফুলী গ্যাসের এমডির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ

কর্ণফুলী গ্যাসের এমডির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ

কর্ণফুলী গ্যাসের এমডির বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ

বিএনএ, ঢাকা: গ্যাস বিতরণকারী সরকারি প্রতিষ্ঠান কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আবু সাকলায়েনের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ জারি করেছেন সর্বোচ্চ আদালত। ইচ্ছাকৃতভাবে আদালতের আদেশ না মানায় কেন তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে না, জানতে চাওয়া হয়েছে নোটিশে। আগামী ২৪ জুলাই পরবর্তী শুনানির তারিখ রেখে এই সময়ের মধ্যে তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ বৃহস্পতিবার (২৩ মে) নোটিশসহ এ আদেশ দেন।

চট্টগ্রামের মিরসরাই উপজেলার বড় তাকিয়া এলাকার তৃষা সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সংযোগ দিতে গত বছর ৬ নভেম্বর নির্দেশ দেন হাইকোর্ট।

আদেশে বলা হয়, আদেশের অনুলিপি ৩০ দিনের মধ্যে গ্যাস সংযোগ দিতে হবে। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কম্পানির ব্যবস্থাপনা পরিচালক আপিলের অনুমতি চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন। গত ১৫ জানুয়ারি চেম্বার আদালত হাইকোর্টের আদেশ সংশোধন এর আদেশ দেন।

আদেশের অনুলিপি পাওয়ার ৯০ দিনের মধ্যে গ্যাস সংযোগ দিতে নির্দেশ দেওয়া হয়। এর পরও গ্যাস সংযোগ না পেয়ে তিন দফা নোটিশ দেন সিএনজি ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী মো. নাসির উদ্দিন। তাতেও কাজ না হওয়ায় কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আবু সাকলায়েনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনার নির্দেশনা চেয়ে আবেদন করেন তিনি।

আবেদনে আবু সাকলায়েনকে তলবের নির্দেশনা চাওয়া হয়েছিল। আদালত তলব না করে আবু সাকলায়েনের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ জারি করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মুন্সী মনিরুজ্জামান। এ আইনজীবী বলেন, আবেদনের শুনানি ২৪ জুলাই পর্যন্ত মূলতবি করা হয়েছে। এ সময়ের মধ্যে কর্ণফুলী গ্যাসের এমডিকে নোটিশের জবাব দিতে হবে।

বিএনএনিউজ/ বিএম /এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ