33 C
আবহাওয়া
৪:৫৬ অপরাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে গিয়াস-আওন

কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে গিয়াস-আওন

কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির নেতৃত্বে গিয়াস-আওন

বিএনএ, ইবি: বাংলাদেশের সর্বদক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত অন্যতম পর্যটন নগরী কক্সবাজার জেলা থেকে আগত শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কক্সবাজার জেলা কল্যাণ সমিতির আগামী ১ বছরের (২০২৪-২৫ কার্যপর্ষদ) জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন আল ফিকহ এন্ড লিগাল স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. গিয়াস উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী সামি আল সাদ আওন।

বৃহস্পতিবার (২৩ মে) জেলা কল্যাণ সমিতি কর্তৃক আয়োজিত এক মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা প্রধান উপদেষ্টা এবং আরবি ও ভাষা সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মাহফুজুর রহমান ও একই বিভাগের অধ্যাপক ড. মফিজুল ইসলামসহ সদ্য বিদায়ী সভাপতি মশিউর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল আসমিরের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটির অন্যান্য পদপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে সহ-সভাপতি নুরুল কাদের, সালাহ উদ্দিন, সারমন সারওয়ার জিনান, মাঈন উদ্দিন হাসান। যুগ্ম সাধারণ সম্পাদক জুরশেদুল ইসলাম, আরফানুল ইসলাম রিফাত, রাগিব হাসান মিরাজ, ফরহাদ মুন্না, ফ্রান্সিস্কো ডি ফ্লোরেন্স। সাংগঠনিক সম্পাদক ইমরুল হাসান, শিহাব শারার হিমেল, জান্নাতুল ফেরদৌস, শরফুদ্দিন শাফিন, মোহাম্মদ আব্দুল্লাহ, মোঃ শহিদ, ইনারা হক নিলুফা, জান্নাতুল ফেরদৌস। অর্থ সম্পাদক পারভেজ মোশারফ রিশাদ, সহ অর্থ সম্পাদক ওমর ফারুক। দপ্তর সম্পাদক মো. মনিরুল মন্নান আশেক, সহ দপ্তর সম্পাদক ইমরান নাজির ইনসাফ।

এছাড়াও প্রচার সম্পাদক ওয়াসিফুর রহমান, উপপ্রচার সম্পাদক তানভীরুল হক আকিব, আইন বিষয়ক সম্পাদক মুহাম্মদ রিদুয়ান, সহ-আইন বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ, ধর্ম বিষয়ক সম্পাদক আবু বকর আল মাহি, ক্রীড়া সম্পাদক ইফতেহারুল ইসলাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. নুরশেদ, সাহিত্য বিষয়ক সম্পাদক রবিউল আলম, ছাত্র বিষয়ক সম্পাদক হোছাইন মুহাম্মদ আলী, পরিকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক ফারজানা হামিদ জেসিয়া, ছাত্রী বিষয়ক সম্পাদক জেরিন তাসনিম খুশবু।

নতুন কমিটি নিয়ে বিদায়ী সভাপতি মসিউর খান বাপ্পি বলেন, দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে অবস্থিত দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠে আসা সবচেয়ে দূরের শিক্ষার্থীদের মধ্যে কক্সবাজার জেলার শিক্ষার্থীরা। এই সংগঠনের উদ্দেশ্য কক্সবাজারের সকল শিক্ষার্থীকে এক প্লাটফর্মের ভিতর এবং সবার সর্বোচ্চ কল্যাণ সাধন করা। আশাকরি এই সংগঠন ভবিষ্যতে কক্সবাজারের শিক্ষার্থীদের উন্নতি সাধনে সর্বোচ্চ ভূমিকা পালন করবে এবং কল্যাণ দীর্ঘজীবিতা পাবে।

এ বিষয়ে নবনিযুক্ত সাধারণ সম্পাদক সামী আল সাদ আওন বলেন, জেলা কল্যাণ হলো এমন একটা জায়গা যেখানে আমরা যারা বাইরে থেকে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে আসি তাদের সবাইকে ঐক্যবদ্ধ রাখে। আমাদের নতুন কমিটির উদ্দ্যেশ্যও প্রায় একই। জেলার সবাইকে ঐক্যবদ্ধ করে রেখে তাদের যাবতীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করা। এছাড়াও নতুন যারা ভর্তি হতে আসে তাদের সব ধরণের ব্যবস্থা নিশ্চিত করা। এছাড়া কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির সম্পাদক পদে মনোনীত করায় অনেক ধন্যবাদ। চেষ্টা করবো সংগঠনের মধ্যে সকল দায়িত্ব সুন্দরভাবে পালন করার।

নবগঠিত কমিটির সভাপতি মো. গিয়াস উদ্দিন বলেন, কক্সবাজার জেলা ছাত্র কল্যাণ সমিতি ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগত সকল শিক্ষার্থীদের বন্ধুত্বপূর্ণ একটা সম্পর্ক তৈরিতে সুযোগ করে দেয়। তাই এই সংগঠনের নেতৃত্বে আসতে পেরে আনন্দিত। চেষ্টা করব এই সংগঠনের সুনামের ধারা ধরে রেখে সাংগঠনিক কার্যক্রমকে আরো এক ধাপ এগিয়ে নিতে। আর তাই আমি সংগঠনের সকল সদস্যদের সহযোগিতা কামনা করি।

বিএনএনিউজ/ তারিক/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ