35 C
আবহাওয়া
১২:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » গোলাপবাগ মাঠে হবে বিএনপির সমাবেশ

গোলাপবাগ মাঠে হবে বিএনপির সমাবেশ


বিএনএ, ঢাকা: রাজধানীর গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি। সেখানেই সমাবেশ অনুষ্ঠিত হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে সেখানে সমাবেশের প্রস্তুতি নিতে বিএনপিকে জানানো হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) ‍দুপুরে ডিএমপি কার্যালয় থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন এ তথ্য জানান। তিনি বলেন, ‘গোলাপবাগ মাঠে সমাবেশ করতে ডিএমপি আমাদের অনুমতি দিয়েছে। দলের সর্বোচ্চ পর্যায়ের সিদ্ধান্ত মোতাবেক আমাদের গণসমাবেশ গোলাপবাগ মাঠে হবে।’

এজেডএম জাহিদ হোসেন বলেন, ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশিদ পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আমাদেরকে গোলাপবাগ মাঠে সমাবেশের প্রস্তুতি নিতে বলেছেন। সেখানে আমাদেরকে সবধরনের নিরাপত্তা দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

এরআগে আজ দুপুরে গোলাপবাগ মাঠটি পরিদর্শন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। ওই সময় তিনি বলেন, কমলাপুর কিংবা মিরপুর বাঙলা কলেজ মাঠ চেয়েছিল বিএনপি। পরবর্তীকালে আবার রাতে গোলাপবাগ মাঠ চেয়েছে। মাঠ সমাবেশ করার জন্য উপযুক্ত, নিরাপত্তা সংক্রান্ত কিছু ইস্যু আছে। গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে আলোচনা করে অনুমতি দেওয়া হবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, মূলত বিএনপির পক্ষ থেকে বৃহস্পতিবার রাতের বৈঠকে এ মাঠের প্রস্তাব ছিল। এ কারণেই আসা।

এর আগে কমলাপুর স্টেডিয়ামে অনুমতি না পেলে রাজধানীর গোলাপবাগ মাঠে ১০ ডিসেম্বর সমাবেশ করতে আবেদন জানায় বিএনপি। বিষয়টি নিয়ে আলোচনা করতে শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের কার্যালয়ে যায় প্রতিনিধিদল।  তারআগে ১০ ডিসেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের জন্য অনড় ছিল বিএনপি। তবে ডিএমপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ