28 C
আবহাওয়া
১১:৫৭ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ৬০ বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠকে বসবে সার্চ কমিটি

৬০ বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠকে বসবে সার্চ কমিটি


বিএনএ, ঢাকাঃ নির্বাচন কমিশন গঠন নিয়ে ৬০ জন বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠকে বসবে সার্চ কমিটি। আগামী শনিবার ও রোববার তাঁদের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে কমিটির বৈঠক শেষে এ তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, বিশিষ্টজনদের ইমেইলের মাধ্যমে ও অন্যান্য মাধ্যমে বৈঠকে বসার জন্য বুধবার থেকে আমন্ত্রণ জানানো হবে। রাজনৈতিক দলগুলো ইতিমধ্যে অনেকের নাম পাঠিয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, বিশিষ্ট নাগরিকদের সঙ্গে বৈঠকের পর ১০ জন জ্যেষ্ঠ সাংবাদিকের সঙ্গেও বসবে সার্চ কমিটি।

সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে যোগ দেন কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন গঠনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে গত ৫ ফেব্রুয়ারি সার্চ কমিটি গঠন করেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। এর পরদিন প্রথমবারের মতো বৈঠকে বসেন তারা।

নির্বাচন কমিশন গঠন করতে ১০ ফেব্রুয়ারির মধ্যে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের নামের সুপারিশ পাঠাতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছে এই কমিটি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ