29 C
আবহাওয়া
৬:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সায়েন্সল্যাবে বিস্ফোরণ-সংঘর্ষ: ৪ ঘণ্টা পর স্বাভাবিক যান চলাচল

সায়েন্সল্যাবে বিস্ফোরণ-সংঘর্ষ: ৪ ঘণ্টা পর স্বাভাবিক যান চলাচল


বিএনএ, ঢাকা: রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় তিন তলা ভবনে বিস্ফোরণের পর বন্ধ হয়ে যায় মিরপুর-সায়েন্সল্যাব-নিউমার্কেট সড়ক। প্রায় তিন ঘণ্টা পর সড়কে শুরু হয় যান চলাচল। পরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা। এতে আবারও বন্ধ হয়ে যায় সড়ক।

রোববার (৫ মার্চ) বিকেল সাড়ে ৩টা থেকে সড়ক স্বাভাবিক হয়েছে। এরপর শুরু হয় সব ধরনের যান চলাচল। ফলে প্রায় চার ঘণ্টা বন্ধ থাকার পর সড়ক স্বাভাবিক হলেও তীব্র যানজট ছড়িয়েছে পুরো রাজধানীতে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গণি সাবু গণমাধ্যমে বলেন, বিস্ফোরণের পর সড়ক দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। তিন ঘণ্টা পর সড়ক স্বাভাবিক হলেও শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আবারও সড়ক বন্ধ হয়ে যায়। এখন সড়ক স্বাভাবিক রয়েছে।

রোববার সায়েন্সল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের রেশ না কাটতেই উত্তপ্ত হয়ে ওঠে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকা। আগের বিরোধের জের ধরে সেখানে সংঘর্ষে জড়ায় ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা। এতে পাঁচজন আহত হয়েছেন।

এদিন দুপুর ২টার দিকে এই সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এ ঘটনায় ল্যাবএইড হাসপাতালের পেছনের সড়ক গ্রিন রোড ও সায়েন্স ল্যাব মোড়ে যান যানচলাচল বন্ধ হয়ে যায়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ