37 C
আবহাওয়া
৮:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » সাগরে লঘু চাপ, বাড়বে গরমের তীব্রতা

সাগরে লঘু চাপ, বাড়বে গরমের তীব্রতা

সাগরে লঘু চাপ, বাড়বে গরমের তীব্রতা

বিএনএ,ঢাকা : গত দুই দিনের আজ বুধবার ( ৪ মে ) তুলনায় আজ আবহাওয়া পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে। দেশের উত্তরাঞ্চলের মেঘ কেটেছে। ফলে ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বজ্রপাত ও বৃষ্টির শব্দে ঈদের পরের দিনের ছুটির সকালে ঘুম ভেঙেছে নগরবাসীর। তবে আজ ঝড়-বৃষ্টির প্রবণতা কমবে, তাই দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।  এছাড়া আগামী তিনদিনের মধ্যে আন্দামান সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে, পরবর্তী সময়ে সেটি ঘুর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত একদিনে রংপুর বিভাগ ছাড়া সারাদেশেই বৃষ্টি হয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে, বলেও জানান এই আবহাওয়াবিদ। মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগ ছাড়া সারাদেশেই বৃষ্টি হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ৬৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে। ঢাকায় ১৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা চট্টগ্রামে ছিল ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ