35 C
আবহাওয়া
১২:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ববি’র খাবারে সিগারেটের ফিল্টার!

ববি’র খাবারে সিগারেটের ফিল্টার!


বিএনএ, ববি : বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) বঙ্গবন্ধু হলের খাবারে সিগারেটের ফিল্টার পাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনাটি ঘটেছে।

হলের আবাসিক শিক্ষার্থী শুভঙ্কর শুভ বঙ্গবন্ধু হলের ক্যান্টিন থেকে তেহেরী অর্ডার দিলে তার ভিতরে সিগারেটের ফিল্টার পায় বলে অভিযোগ করেন।

ভুক্তভোগী শিক্ষার্থী শুভ বলেন, আমি বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী, আজ সকাল ১১ টার দিকে শুক্রবারের স্পেশাল খ্যাত এক প্যাকেট তেহেরী ও এক প্যাকেট মোরগ পোলাও কিনি। আগের সপ্তাহে দুইটার দামই ৫৫ টাকা থাকলেও আজ গ্যাস ও মুরগির দাম বৃদ্ধির অজুহাত দেখিয়ে ৬০ টাকা করে দাম রাখে। তেহেরীর প্যাকেট খুলে সিগারেট এর ফিল্টার পাই, যা ছিল তেল ও মসলা যুক্ত, ভালোভাবে না দেখলে বোঝার উপায় নেই জিনিসটা কী।

শামীম নামের আরেক শিক্ষার্থী বলেন, হলের নিম্নমানের খাবারে ও প্রশাসনের অনুমতি ছাড়াই মূল্যবৃদ্ধি ৷ অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনসহ নিয়মিত খাবারের ভেতর মেটাল ও সিগারেটের ফিল্টার পাওয়া গেলে আমারা খাব কি? আমাদের এই সমস্যাগুলো দেখবে কে?

বিষয়টি নিয়ে ক্যান্টিন পরিচালক সাকিব বলেন,আমাকে জানিয়েছে এক শিক্ষার্থী ৷ যারা ধুমপান করে তাদের ধমক দিয়েছি ৷ খাবারের মূল্যবৃদ্ধি সম্পর্কে জিজ্ঞেস করলে গ্যাসে ও দুধের দাম বৃদ্ধির কারণে দাম বাড়ানো হয়েছে বলে জানান তিনি ৷

এর আগে গত ২৯ জানুয়ারি বঙ্গবন্ধু হলের খাবারে মেটাল পাওয়া যায়। বার বার অভিযোগ দেওয়ার পরেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না বলে জানান ভুক্তভোগী শিক্ষার্থীরা।

এ বিষয়ে বঙ্গবন্ধু হলের প্রোভোস্ট মো. আরিফ হোসেন বলেন, আমি এ ধরণের কোন অভিযোগ পাইনি৷ তবে এইরকম ঘটনা ঘটে থাকলে আমার সাধ্যমত ব্যবস্থা গ্রহণ করা হবে৷ খাবারের মূল্য বৃদ্ধি প্রসঙ্গে জিজ্ঞেস করলে তিনি বলেন, তেহেরীর মূল্য বৃদ্ধি এগুলো আমাদের প্যাকেজের অন্তর্ভুক্ত নয়৷ রেগুলার খাবারের মূল্যবৃদ্ধি করলে সেটা আমরা দেখবো৷

উল্লেখ্য, এর আগে গত ১৫ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার খাবারে পলিথিন পাওয়া যায় ৷

বিএনএ/ রবিউল ইসলাম/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ