30 C
আবহাওয়া
৬:৩০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » মাকে গুলি করে হত্যা : ছেলের বিচার শুরু

মাকে গুলি করে হত্যা : ছেলের বিচার শুরু


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়া উপজেলায় মাকে গুলি করে হত্যায় ব্যবহৃত অস্ত্র মামলায় ছেলে মাঈনুদ্দীন মো. মাইনুর (২৯) বিরুদ্ধে বিচার শুরু হয়েছে। বুধবার (৩১ মে) জেলা ও দায়রা ড. আজিজ আহমেদ ভূঞার আদালতে এ অভিযোগ গঠনের মাধ্যমে বিচার কার্যক্রম শুরু হয়।

মাঈনুদ্দীন জাতীয় পার্টির নেতা ও পটিয়ার সাবেক পৌরসভার মেয়র শামসুল আলম মাস্টারের ছেলে। তার বাড়ি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড এলাকায়।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, পটিয়ার সাবেক পৌর মেয়র শামসুল আলম মাস্টারের ছেলে মাঈনুদ্দীনের বিরুদ্ধে গুলি ও কার্তুজ উদ্ধারের মামলায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আগামী ২১ জুন সাক্ষীর জন্য দিন ধার্য রয়েছে। বর্তমানে কারাগারে রয়েছেন মাঈনুদ্দীন। অভিযোগ গঠনের সময় তাকে আদালতে হাজির করা হয়।

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, মাঈনুদ্দীনের মা জেসমিন আক্তার পটিয়ার সাবেক পৌর মেয়র শামসুল আলম মাস্টারের স্ত্রী। ঘটনার এক মাস আগে তার স্বামী মারা যান। তার বিভিন্ন ব্যাংকে অ্যাকাউন্ট ছিল। সেসব অ্যাকাউন্টে কত টাকা আছে তা যাচাই করতে ১৬ আগস্ট সকালে মেয়ে শায়লা শারমিন নিপাকে নিয়ে ব্যাংকে যান। ব্যাংক থেকে ফেরার পর ছেলে ক্ষিপ্ত হয়ে ওঠেন। তাকে না বলে কেন ব্যাংকে গেছে তা নিয়ে মা ও বোনের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ান।

একপর্যায়ে কোমর থেকে অস্ত্র বের করে প্রথমে বড় বোনকে গুলি করলে সেটি দেয়ালে লাগে। পরে মাকে লক্ষ্য করে গুলি করে। ওই গুলি মায়ের বাঁ চোখে লাগে। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

ঘটনার পর পর পালিয়ে যায় ঘাতক। পরদিন ১৭ আগস্ট বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি বাসে পালানোর সময় বাকলিয়া থানাধীন নতুন ব্রিজ এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে জেলার সাতকানিয়া থানাধীন রসুলপুর এলাকার একটি গুদামঘর থেকে হত্যায় ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার করা হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ