28 C
আবহাওয়া
৬:২৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জমি দখল করতে গিয়ে খুন, ২ আসামির মৃত্যুদণ্ড

জমি দখল করতে গিয়ে খুন, ২ আসামির মৃত্যুদণ্ড


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামে জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে একজনকে ছুরিকাঘাতে খুনের মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত আরও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (৩১ মে) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলাম এ রায় দিয়েছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজন হলেন, মো. জাবেদ ও হাবিজ আহমদ। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত হলেন, মিন্টু মিয়া।

মামলার নথি থেকে জানা যায়, ২০১০ সালের ৫ নভেম্বর নগরের কর্ণফুলী থানার খোয়াজনগর এলাকায় আবদুর সবুরের জমিতে আসামিরা অস্ত্র নিয়ে সিমেন্টের পিলার দিয়ে সীমানা নির্দিষ্ট করতে আসেন। তখন বাধা দিতে দিলে আসামিরা সবুরকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় সবুরের স্ত্রী খুরশিদা বেগম বাদী হয়ে কর্ণফুলী থানায় ১০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১১ সালের ১৫ সেপ্টেম্বর ৯ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারি মামলার চার্জশিটভুক্ত আসামি ফরিদ আহমদের মৃত্যু হয়। ২০১৫ সালের ৮ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার শুরু হয়। মামলায় আদালতে ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।

অতিরিক্ত মহানগর পিপি সিরাজুল মোস্তফা মাহমুদ জানান, রায়ে দণ্ডবিধির ৩০২/১৪৯ ধারায় মো. জাবেদ ও হাবিজ আহমদ নামে দুই আসামিতে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া মিন্টু মিয়া নামে আরেক আসামিকে একই ধারায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায় চার আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ