36 C
আবহাওয়া
২:০০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ট্রাম্প আমলের সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে:  ইরান

ট্রাম্প আমলের সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে:  ইরান

ট্রাম্প আমলের সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে হবে:  ইরান

বিএনএ, বিশ্বডেস্ক : ইরান বলেছে, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে ইরানের ওপর যত নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তার সবগুলো প্রত্যাহার করতে হবে। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদেহ সোমবার (৩১ মে)  রাজধানী তেহরানে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে একথা বলেন।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় যখন ইরানের পরমাণু সমঝোতা পুনরুজ্জীবিত করার ব্যাপারে চূড়ান্ত পর্যায়ের কূটনৈতিক আলোচনা চলছে তখন সাঈদ খাতিবজাদে একথা বললেন। অবশ্য, ইরান সবসময় বলে আসছে যে, তেহরানের ওপর থেকে আমেরিকাকে সমস্ত নিষেধাজ্ঞা তুলে নিতে হবে।

সাঈদ খাতিবজাদে বলেন, ইরানের ওপর থেকে একবারেই এই সমস্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিতে হবে আমেরিকাকে। পাশাপাশি এ বিষয়ে তাদেরকে সিদ্ধান্ত নিতে হবে যে, তারা আগের প্রশাসনের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায় কিনা।

খাতিবজাদে জোর দিয়ে বলেন, কোনো চুক্তির ব্যাপারে ইরান মোটেই তাড়াহুড়ো করছে না। আলোচনা ভিন্ন খাতে চলে যাক ইরান তাও চায় না। আলোচনায় কোনোরকম অচল অবস্থা নেই বলেও জানান তিনি।

সাঈদ খাতিবজাদে বলেন, মৌলিক ইস্যুগুলো নিষ্পত্তি হলে আশা করা যাচ্ছে পঞ্চম রাউন্ডের আলোচনাই হবে অস্ট্রিয়ার শেষ আলোচনা। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ