28 C
আবহাওয়া
৮:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপজয়ী ক্রিকেটার এখন কাঠমিস্ত্রি

বিশ্বকাপজয়ী ক্রিকেটার এখন কাঠমিস্ত্রি

বিশ্বকাপজয়ী ক্রিকেটার এখন কাঠমিস্ত্রি

বিএনএ, স্পোর্টসডেস্ক : এক সময়কার তারকা ক্রিকেটার এখন কাঠমিস্ত্রি! কঠিন বাস্তবতার মুখে এখন জীবনধারণের জন্য এ পেশাকেই বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার জাভিয়ের ডোহার্টি। ২০১৫ সালের বিশ্বকাপ দলে থাকা সাবেক এই অজি ক্রিকেটারের কাঠমিস্ত্রি হিসেবে কাজ করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এখন তুমুল আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে।

নতুন পেশাতে খুবই ভালো আছেন বলেই জানালেন জাভিয়ের ডোহার্টি। এই অজি ক্রিকেটার বলেন, ‘ক্রিকেট ছাড়ার পর এটা আমার নতুন অভিজ্ঞতা। নতুন কাজ শিখছি। আমার খুবই ভালো লাগছে। নির্মাণশৈলী নিয়ে সময় কাটাচ্ছি। এটা ক্রিকেটের থেকে একেবারে ভিন্ন একটি কাজ।’

৩৯ বছর বয়সে ডোহার্টিকে জীবনধারণের জন্য নামতে হয়েছে কাঠমিস্ত্রির পেশায়। যে হাতের ঘূর্ণি বলে একসময় বিভ্রান্ত করেছেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের সে হাতেই এখন কাঠের আসবাব তৈরিতে সময় কাটে তার।

২০১৭ সালে ক্রিকেট থেকে অবসর নেন ডোহার্টি। তারপর বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত করলেও মনমতো পেশা খুঁজে পাচ্ছিলেন না তিনি। অবশেষে কাঠের মিস্ত্রির কাজ করেই নিজের ভবিষ্যৎ গড়তে চান এ স্পিনার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সাড়া জাগানো পারফরম্যান্সের পর প্রথম শ্রেণির ক্রিকেটে সুযোগ পান ডোহার্টি। অস্ট্রেলিয়ার হয়ে চারটি টেস্ট, ৬০টি একদিনের আন্তর্জাতিক ও ১১টি টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। ২০১৩ সালে ভারতের বিরুদ্ধে মোহালিতে শেষ টেস্ট খেলেন এই স্পিনার।

একই বছর রাজকোটে শেষ আন্তর্জাতিক টি-২০ খেলেন ডোহার্টি। এরপর নিয়মিত অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে খেলে গেছেন তিনি। ২০১১ বিশ্বকাপে চোটের কারণে খেলতে না পারলেও খেলেছেন ২০১৫ সালের বিশ্বকাপ। ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সেই বিশ্বকাপেই, সিডনিতে শ্রীলংকার বিরুদ্ধে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ