28 C
আবহাওয়া
২:৪৪ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাজিলেই বসবে কোপা অমেরিকার আসর

ব্রাজিলেই বসবে কোপা অমেরিকার আসর

ব্রাজিলেই বসবে কোপা অমেরিকার আসর

বিএনএ ক্রীড়া ডেস্ক: কলম্বিয়া ও আর্জেন্টিনায় কোপা আমেরিকার আসর শুরু হওয়ার কথা ছিল আগামি ১৩ জুন।কিন্তু সরকার বিরোধী সহিংস আন্দোলনের কারণে প্রথমে স্বাগতিকের তালিকা থেকে কলম্বিয়ার নাম বাদ দেয় দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল)।এরপর একক আয়োজক হওয়ার কথা ছিল আর্জেন্টিনার।কিন্তু দেশটিতে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় কঠোর বিধিনিষেধ চলছে; বন্ধ রয়েছে ঘরোয়া ফুটবল কার্যক্রমও। তাই আর্জেন্টিনার নামও তালিকা থেকে বাদ দেয়া হয়।

এরপর স্বাগতিক হিসেবে বিভিন্ন সংবাদ মাধ্যমে চিলি ও যুক্তরাষ্ট্রের নাম আসে।সোমবার (৩১ মে) কনমেবল সিদ্ধান্ত নিয়েছে কোথায় বসছে দক্ষিণ আমেরিকান ফুটবল শ্রেষ্ঠত্বের আসরটি।স্বাগতিক হিসেবে তারা ব্রাজিলকেই বেচে নিয়েছে।

সামাজিক মাধ্যম টুইটারে কনমেবল জানিয়েছে, মহামারি করোনার কারণে এবারের কোপা আমেরিকার আসর আর্জেন্টিনার পরিবর্তে ব্রাজিলে বসবে। এছাড়া, টুর্নামেন্ট শুরু এবং শেষের তারিখে কোনো পরিবর্তন আসবে না। নির্ধারিত সময়ে কোপার আসর মাঠে গড়াবে।

উল্লেখ্য, প্রতিযোগিতার ১০৫ বছরের ইতিহাসে এবারই প্রথম কোপা আমেরিকা হওয়ার কথা ছিল দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়ায়।করোনা ভাইরাস মহামারির কারণে গত বছরের টুর্নামেন্ট পিছিয়ে এই বছর জুনে নিয়ে আসা হয়।টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ১৩ জুন এবং ফাইনাল ১০ জুলাই।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ