35 C
আবহাওয়া
১:৪৭ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চীনা শ্রমিকদের উদ্ধার করলেন বাংলাদেশের শান্তিরক্ষীরা

চীনা শ্রমিকদের উদ্ধার করলেন বাংলাদেশের শান্তিরক্ষীরা

চীনা শ্রমিকদের উদ্ধার করলেন বাংলাদেশের শান্তিরক্ষীরা

বিএনএ,ঢাকা:মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের সোনারখনিতে কর্মরত চীনের একটি শ্রমিক দলকে সশস্ত্র বিদ্রোহীদের কাছ থেকে উদ্ধার করেছে বাংলাদেশ শান্তিরক্ষী বাহিনী।

রোববার (৩১ জানুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী পরিদপ্তর (আইএসপিআর)।এতে বলা হয়, গত ১৬ ডিসেম্বর মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের গাগা এলাকায় সোনার খনিতে চীনের একটি শ্রমিক দলের ওপর সশস্ত্র বিদ্রোহীরা অতর্কিত আক্রমণ করে এবং খনির ৬টি যানবাহন লুট করে নিয়ে যায়। ঘটনার আকস্মিকতায় খনিতে নিয়োজিত ৩২ শ্রমিক খনি এলাকা থেকে পলায়নরত অবস্থায় বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি টইল দলের শরণাপন্ন হয়ে নিরাপত্তা ও আশ্রয় চান।বাংলাদেশি টহল দল তাদেরকে উদ্ধার করে নিজেদের কাছে নিয়ে নিরাপত্তা ও আশ্রয় দেয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,বাংলাদেশি শান্তিরক্ষীরা ভীতসন্ত্রস্ত চীনা শ্রমিকদের প্রয়োজনীয় খাদ্য, পানীয় এবং চিকিৎসা সহায়তা দেন।বাংলাদেশি শাস্তিরক্ষীদের এ মহানুভবতা এবং সাহসী পদক্ষেপ মিশন সদর দপ্তরসহ সর্বমহলে প্রশংসিত হয়েছে।এ পরিপ্রেক্ষিতে জাতিসংঘে নিয়োজিত গণপ্রজাতন্ত্রী চীনের স্থায়ী প্রতিনিধি তাদের নাগরিকদের উদ্ধার করে বন্ধুত্বসুলভ আচরণের মাধ্যমে প্রয়োজনীয় নিরাপত্তা ও আশ্রয় দেয়ায় বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপনসহ প্রশংসাপত্র পাঠিয়েছে বলে জানায় আইএসপিআর।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ