30 C
আবহাওয়া
১২:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মানুষকে আশান্বিত করেছেন শেখ হাসিনা: তথ্যমন্ত্রী

মানুষকে আশান্বিত করেছেন শেখ হাসিনা: তথ্যমন্ত্রী

অপপ্রচারের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টিতে কাজ চলছে: তথ্যমন্ত্রী

বিএনএ,ঢাকা:করোনা ভাইরাস মহামারি পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার মধ্য দিয়ে কীভাবে সংকট মোকাবিলা করতে হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটা বিশ্বকে দেখিয়ে দিয়েছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।ঘনবসতিপূর্ণ দেশ হওয়ার সত্বেও বাংলাদেশ করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে বলেও জানান তিনি।

রোববার (৩১ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে ড. হাছান মাহমুদ আরও বলেন,পৃথিবীর কোনো দেশ করোনা ভাইরাস মহামারি থেকে রক্ষা পায়নি। বাংলাদেশও রক্ষা পায়নি, কিন্তু নিয়ন্ত্রণে রাখতে পেরেছে।বিএনপি এই অর্জনের প্রশংসা করতে পারে না।কিন্তু বিএনপি প্রশংসা করতে না পারলেও বিশ্ব স্বাস্থ্যসংস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে আজকে সংকট পাড়ি দেয়া সম্ভব হয়েছে।সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে বাংলাদেশে করোনা ছড়িয়ে পড়েনি। তথ্যমন্ত্রী বলেন,এই করোনা পরিস্থিতির মধ্যেও পৃথিবীতে জিডিপি গ্রোথ ধরে রাখতে বাংলাদেশ এক নম্বরে আছে।সরকার ৭ কোটি মানুষকে খাদ্য সহায়তা দিয়েছে।এই করোনা মহামারির মধ্যে নয়াপল্টনের অফিসে বসে অনেকে বড় কথা বলেন।তারা এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়াননি।প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়িয়েছে।আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির তিন জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।এক তৃতীয়াংশ সংসদ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন, আবার তারা সুস্থ হয়ে মানুষের জন্য কাজে নেমে পড়েছেন বলে জানান তিনি।

হাছান মাহমুদ বলেন,ইউরোপে স্বামী পরিত্যক্তা ভাতা না থাকলেও বাংলাদেশে আছে।স্বামী পরিত্যক্তা ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতাসহ নানা ধরনের ভাতা প্রদান করা হচ্ছে।ইউরোপে স্বামী পরিত্যাক্তা ভাতা নেই। যদি কোনো স্ত্রীকে স্বামী ডিভোর্স দেয়, কোনো ভাতা পায় না।কিন্তু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বামী পরিত্যক্তা ভাতা চালু করেছেন।আজ ১ কোটি ২৫ লাখ মানুষ নানা ধরনের ভাতা পাচ্ছে।এই করোনাকালে কেউ আশা করেনি মোবাইল ফোনে টাকা পাবে।কিন্তু টাকা চলে গেছে।আশপাশের দেশ শ্রীলংকা, ভারত, নেপাল, পাকিস্তান- কোনো দেশে এই সহায়তা দেয়া হয়নি।প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষকে আশান্বিত করেছেন।মানুষ শুধু আশান্বিতই হননি,মানুষ আলোকিত হয়েছেন।গ্রামে আজ কুঁড়ে ঘর নেই।কুঁড়ে ঘর এখন পাকা ঘরে রূপান্তরিত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দেশকে এগিয়ে নেয়ার পাশাপাশি দেশের নতুন প্রজন্মকে মেধায় সমৃদ্ধ করে এগিয়ে নিতে চান।শুধু বস্তুগত উন্নতি নয়,বঙ্গবন্ধু কন্যা নতুন প্রজন্মের আত্মিক উন্নতিও ঘটাতে চান বলে জানান তথ্যমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ