40 C
আবহাওয়া
৩:১২ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে ১৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ময়মনসিংহে ১৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সাজাপ্রাপ্ত আসামি মো. দুলাল মিয়া

বিএনএ, ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ১৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. দুলাল মিয়াকে (৫০) গ্রেফতার করেছে র‍্যাব-১৪। শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে ময়মনসিংহ র‍্যাব-১৪’র কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপরে গাজীপুর জেলার জয়দেবপুর এলাকা থেকে দুলাল মিয়াকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মো. দুলাল মিয়া উপজেলার কমলাপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে।

র‍্যাব ১৪’র সহকারী পরিচালক মিডিয়া অফিসার মো. আনোয়ার হোসেন বলেন, ফুলবাড়িয়া উপজেলা কমলাপুর গ্রামে আবেদ আলীর ছেলে বিল্লাল হোসেনের (২৫) সাথে গ্রেফতারকৃত দুলাল মিয়ার জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন ২০০৪ সালের ১০ জুলাই বিল্লাল হোসেনকে গলায় গামছা পেঁচিয়ে হত্যা করে দুলাল মিয়া। হত্যার পর বিল্লাল হোসেনের মরদেহ তাদের বাড়ির উঠানে ফেলেও আসেন দুলাল মিয়া। এই ঘটনার পর বিল্লাল হোসেনের বাবা আবেদ আলী গ্রেফতারকৃত দুলাল মিয়াসহ ৭ জনকে আসামি করে ফুলবাড়িয়া থানায় হত্যা মামলা মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, মামলার পর পুলিশ দুলাল মিয়াকে গ্রেফতার করে আদালতের নির্দেশে কারাগারে পাঠায়। পরে দুলাল মিয়া দুই বছর কারাভোগের পর জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে আদালত দুলাল মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। এরপর থেকে সে পলাতক ছিল। পরে র‍্যাব-১৪ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৬ বছর পর গাজীপুরের জয়দেবপুর থেকে দুলাল মিয়াকে গ্রেফতার করা হয়। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বিএনএ/হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ