28 C
আবহাওয়া
৮:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে সরকার :মির্জা ফখরুল

জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে সরকার :মির্জা ফখরুল

জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে সরকার :মির্জা ফখরুল

বিএনএ ঠাকুরগাঁও: সরকারকে বিদায় করতে না পারলে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই সরকার জনগণের বিপক্ষে এবং দেশের স্বাধীনতার বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঠাকুরগাঁও শহরের পাবলিক ক্লাব মাঠে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে মির্জা ফখরুল আরও বলেন, সরকার মানুষের অধিকারকে ধ্বংস করে দিয়েছে। তাই গণতন্ত্র উদ্ধার, খালেদা জিয়ার মুক্তির জন্য দূর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।

বিএনপির মহাসচিব বলেন, আজকে র‌্যাবকে ও পুলিশের প্রধানকে আমেরিকা নিষেধাঞ্জা দিয়েছে। এটি দেশের জন্য লজ্জার বিষয়।  আজকে সরকার বিচার বিভাগকে ধ্বংস করে দেয়া হয়েছে। প্রশাসনকে দলীয় করণ করেছে। আবার প্রিজাইডিং অফিসারকে দিয়ে ভোট চুরির নতুন কৌশল করেছে। এই সরকারকে তাড়াতাড়ি বিদায় করতে না পারলে দেশের মানুষ স্বাধীনতা পাবে না বলে মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, জনগণ তাদের ভোটের অধিকার ফেরত পেতে চায়। সাংবাদিকরা যারা আছেন তারা সব কিছু লিখতে পারবে না। কারণ তাদের ওপর দেয়া আছে ডিজিটাল সিকিউরিটি আইন। কিছু বললেই মামলা দিয়ে সাংবাদিককে জেলে দেয়া হয় বলে জানান তিনি।

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের সভাপত্বিতে সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির যুন্ম মহাসচিব ব্যারিষ্টার মাহাবুব উদ্দিন খোকন, বিএনপির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবীব দুলুসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

এদিকে, একই দাবিতে কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠের সামবেশে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এক ৩০শে ডিসেম্বরের আগের নিশিরাতে চুরি করে ভোট মেরে এই সরকার ক্ষমতায় বসে আছে। নিশিরাতের সরকারের কাছে জনগণের ভোটের কোনো মূল্য নেই।

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা মো. আব্দুস সালাম, অ্যাডভোকেট মো. ফজলুর রহমান,  জাতীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ টুকু।

এছাড়া কিশোরগঞ্জ জেলা বিএনপি, জেলা যুবদল, জেলা স্বেচ্ছাসেবক দল, জেলা কৃষক দল, জেলা শ্রমিক দলসহ জেলার  সকল উপজেলা ও পৌরসভার সকল স্তরের নেতা কর্মীরা সমাবেশে উপস্থিত ছিলেন।

অন্যদিকে, জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা বিএনপির সমাবেশে দলটির স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আওয়ামী লীগের পালানোর জায়গা নেই। কয়েকদিন আগে একজন কানাডায় গেছেন। বিভিন্ন এয়ারপোর্ট ঘুরে ফেরত এসেছেন। কারণ কেউ জায়গা দেয়নি। এই অবস্থা আওয়ামী লীগের সব নেতারই হবে। তাদের কোথাও জায়গা হবে না। তাই দেশেই থাকতে চাইলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। জনগণের অধিকার ফেরত দিয়ে সমাঝোতা করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপি কখনও পরাজিত হয়নি হবেও না মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বর্তমান সরকারের পতন অবধারিত। এখন শুধু সময়ের ব্যাপার। দেশের মানুষ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি চায়।

লক্ষ্মীপুর জেলা আউটার স্টেডিয়াম মাঠের সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ কিছু সরকারি কর্মকর্তা ও দুর্নীতিবাজদের নিয়ে দেশ দখল করে রেখেছে। তারাই দেশ চালাচ্ছে। আওয়ামী লীগ ভোট চুরি করে ক্ষমতায় এসেছে।  আবার তারা ভোট চুরির পরিকল্পনা করছে। যখন সমস্ত দেশ উত্তাল হয়েছে গণতন্ত্রের মাকে মুক্ত করার আন্দোলনে, তখন আওয়ামী লীগ নির্বাচন কমিশন গঠনের বিষয়ে আলোচনার কথা বলছে। এটি ভোট ডাকাতির আলোচনার ১ম পর্ব। জনগণের ভোট কেড়ে নেয়ার জন্য এই আলোচনায় যারা যাচ্ছেন, তারা দেশের মানুষের ভোটাধিকার, গণতন্ত্র, বাক স্বাধীনতা কেড়ে নেয়ার পক্ষে অবস্থান নিচ্ছেন। কিন্তু বিএনপি ভোট ডাকাতদের সঙ্গে কোনো আলোচনায় যাবে না। ভোট ডাকাতির আলোচনায় কারা যাচ্ছেন দেশের মানুষ নিবিড়িভাবে পর্যালোচনা করছে বলে মন্তব্য করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ