27 C
আবহাওয়া
১:০৪ অপরাহ্ণ - মার্চ ১, ২০২৪
Bnanews24.com
Home » চকরিয়া ও রামুতে হাতির আক্রমণে ২ কৃষক নিহত

চকরিয়া ও রামুতে হাতির আক্রমণে ২ কৃষক নিহত

চট্টগ্রামে হাতির আক্রমণে যুবকের মৃত্যু

বিএনএ, কক্সবাজার : কক্সবাজারের চকরিয়া ও রামুতে বন্য হাতির আক্রমণে দুই কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা ৭ টার সময় সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের পূর্ব সুরাজপুর পাহাড় ঘেঁষা ভিলেজার পাড়ায় হাতির আক্রমণে এক কৃষক নিহত হন। এর আগে গত ২৫ নভেম্বর রামু ঈদগড়ে আরেক কৃষক প্রাণ হারান হাতির আক্রমণে।

চকরিয়ার নিহত কৃষক সুরাজপুর – মানিকপুরের আব্দুচ্ছালাম( ৪৫) ভিলেজার পাড়ার শরফুদ্দিনের ছেলে।

এ তথ্য নিশ্চিত করেছেন সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম। তিনি বলেন,পাহাড়ী ঝিরি থেকে ক্ষেতের ধান কেটে ঘরে আনার সময় একটি দলছুট একটি হাতি অতর্কিত হামলা চালায় ও পায়ে পিষ্ট করলে মারা যায় কৃষক আব্দুচ্ছালাম (৪৫)।

চেয়ারম্যান আজিম আরও বলেন, হাতির আক্রমণে নিহত হলে সরকারের পক্ষ থেকে সংশ্লিষ্ট পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার নিয়ম রয়েছে। তাই ঘটনাটি বনবিভাগ ও থানা পুলিশকে অবহিত করা হয়েছে। হাতির পায়ে পিষ্ট হয়ে কৃষকের মৃত্যুর কথা স্বীকার করেছেন কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন। এর আগে কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চর পাড়া গ্রামের মৃত আমির হামজার ছেলে আকবর হোসেন (৫০) ধানক্ষেত থেকে ফেরার পথে গত ২৫ নভেম্বর বিকাল সাড়ে চারটায় হঠাৎ বন্য হাতির আক্রমণের শিকার হন।গুরুতর আহত অবস্থায় রামু হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিএনএনিউজ/এইচ এম ফরিদুল আলম শাহীন/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ