29 C
আবহাওয়া
৬:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দক্ষিণ কোরিয়ায় পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৫১

দক্ষিণ কোরিয়ায় পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৫১

দক্ষিণ কোরিয়ায় পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৪৯

বিএনএ বিশ্ব ডেস্ক: দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে হ্যালোইন উৎসবে ছোট একটি গলিতে হুড়োহুড়িতে পদদলিত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ১৫১ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা ৮৪ বলে জানিয়েছে সংবাদ মাধ্যম কোরিয়া টাইমস।

শনিবার স্থানীয় সময় রাত ১০টার পর সিউলের বিনোদনকেন্দ্র খ্যাত ইতায়ওনে এ ঘটনা ঘটে। দেশটির সরকার ঘটনার জন্য ৫নভেম্বর পর্যন্ত জাতীয় শোক ঘোষণা করেছে। ঘটনাস্থলের আশপাশের সব দোকানপাট

স্থানীয় কিছু সংবাদমাধ্যমের খবর, একজন সেলেব্রিটি ইতায়ওনে এসেছেন বলে খবর ছড়ানোর পর সেদিকে জনস্রোত নামে। তখনই হুড়োহুড়ির এক পর্যায়ে পদদলনের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ৯৭ নারী ও ৫৪ জন পুরুষ। অধিকাংশের বয়স ২০ এর কোঠায় উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়, নিহতদের সংখ্যা আরও বাড়তে পারে। নিহতদের মধ্যে ১৯ জন বিদেশি। তাদের বাড়ি ইরান, উজবেকিস্তান, চীন ও নরওয়েতে।

বিখ্যাত নাইটলাইফ জেলার হ্যামিল্টন হোটেলের কাছে একটি সংকীর্ণ  গলিতে হাজার হাজার লোক হ্যালোউইনের জন্য সমবেত হবার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। যা দেশটির ইতিহাসে সবচেয়ে বড় পদদলিত হয়ে নিহতের ঘটনা ঘটেছে।

ইতাওন শহরের ইয়ংসানের ফায়ার বিভাগের প্রধান চোই সিওং-বিওম জানিয়েছেন, রবিবার সকাল ৯ টা পর্যন্ত, ১৯জন বিদেশীসহ মোট ১৫১ জন নিহত হয়েছে এবং ৮২ জন আহত হয়েছে, যাদের মধ্যে ১৯ জনের অবস্থা গুরুতর।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ