Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী সবাইকে বোকা বানাচ্ছেন: ডা. জাফরুল্লাহ
টপ নিউজ রাজনীতি সব খবর

প্রধানমন্ত্রী সবাইকে বোকা বানাচ্ছেন: ডা. জাফরুল্লাহ

প্রধানমন্ত্রী সবাইকে বোকা বানাচ্ছেন: ডা. জাফরুল্লাহ

বিএনএ ডেস্ক: নতুন অর্থবছরের বাজেটে নির্বাচন নিয়ে কোনো কথা নেই। সেখানে একটি শব্দও নেই কী করে দেশে গণতন্ত্র আসবে, কিভাবে হবে সুষ্ঠু নির্বাচন। এর কোনোটাই নেই। উনারা দেশটা দখল করে রাখবেন। প্রধানমন্ত্রী সবাইকে বোকা বানাচ্ছেন বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘ত্রাণ নয়, পরিত্রাণ চাই’ শিরোনামে বিক্ষোভ সমাবেশে যোগ দিয়ে এ মন্তব্য করেন তিনি। বিক্ষোভ সমাবেশের আয়োজন করে গণ অধিকার পরিষদ।

এসময় বন্যাকবলিত মানুষের দুর্দশার কথা তুলে ধরে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বন্যা দুর্গতরা এখনও তাদের বাড়ি ফিরতে পারেন নি। নতুন করে বিভিন্ন এলাকায় বন্যা দেখা দিয়েছে। ঈদের সময় বাচ্চাটা নতুন কাপড় পাবে কি না, এক টুকরা মাংস তো জুটবে না, পোলাও তো দূরের কথা, এক টুকরা আলুও জুটবে না। দিনের পর দিন তারা বাঁচার জন্য সংগ্রাম করে যাচ্ছেন। ৩০ লাখ পরিবার নীরবে নিভৃতে কাঁদছে অথচ তাদের পাশে সরকারকে সেভাবে দেখা যাচ্ছে না।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাজেটে ক্ষুদ্র খামারি, শ্রমিকদের জন্য জন্য কোনো বরাদ্দ নেই। বলেন, ১২ থেকে ১৩ লাখ রোহিঙ্গা বাংলাদেশে এসেছিলো, এখন হয়ে গেছে ২৫ লাখ, রোহিঙ্গাদের জন্য বরাদ্দ নেই। আগামী ১০ বছরে সংখ্যাটি আরও বাড়বে।

গণ অধিকার পরিষদের উদ্দেশে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সব সময় রাস্তায় থাকতে হবে। রাস্তা দখল করে রাখতে হবে। সরকারকে বাধ্য করতে হবে অধিকার ফেরত দিতে। বাংলাদেশকে ১৫ থেকে ১৭টি প্রদেশে ভাগ করতে হবে। তাহলে দেখা যাবে, এখানে উপস্থিতদের দু-একজন মুখ্যমন্ত্রী হয়ে যেতে পার। উদাহরণ সৃষ্টি করবে।

বিএনএ/ আর