27 C
আবহাওয়া
৮:৪৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঘাসফুল এর ৪০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ঘাসফুল এর ৪০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ghashful

উন্নয়ন সংগঠন ঘাসফুল(Ghashful) এর ৪০তম বার্ষিক সাধারণ সভা (২০২১-২০২২) বৃহস্পতিবার(৩০ জুন ২০২১) সকালে সংগঠনের চেয়ারম্যান বিশিষ্ট সমাজ বিজ্ঞানী ড. মনজুর-উল-আমিন চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম চান্দগাঁও আবাসিক এলাকাস্থ প্রধান কার্যালয়ে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

সভায় গত একবছরের কাজের বিবরণ ও অগ্রগতি তুলে ধরেন ঘাসফুল নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সমিহা সলিম, স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সিইও আফতাবুর রহমান জাফরী। নিজেদের পরিচিতি তুলে ধরে বক্তব্য রাখেন ঘাসফুল সাধারণ পরিষদের নবাগত সদস্য বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. এম. এ. সাত্তার মন্ডল, এম. এম. ইস্পাহানী গ্রুপ এর পরিচালক জাহিদা ইস্পাহানি ও শাহজালাল ইসলামি ব্যাংক এর স্বতন্ত্র পরিচালক ও ফিন্যান্সিয়াল অ্যানালিষ্ট কে এ এম মাজেদুর রহমান।

আমন্ত্রিত অতিথি হিসেবে শুভেচ্ছা বক্তব্য রাখেন, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক ও গ্যাভী সিএসও স্টিয়ারিং কমিটির সদস্য ডা. নিজামউদ্দিন আহমেদ, অডিট ফার্ম এ. কাশেম এন্ড কোং এর প্রতিনিধি আখতার সানজিদা কাশেম এফসিএ, মোঃ জহিরুল ইসলাম এফসিএ, আরিফ মাহমুদ এফসিএ ও ঘাসফুল ওয়েবসাইট নির্মাতা ফয়সাল হোসেন।

ঘাসফুল সাধারণ পরিষদ ও নির্বাহী পরিষদ সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান, সাবেক যুগ্মসচিব শিক্ষাবিদ প্রফেসর ড. জয়নাব বেগম, সাবেক মুখ্যসচিব ড. আবদুল করিম, সেনসিভ এর ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ মঈনুল ইসলাম মাহমুদ, ইউসেপ চেয়ারম্যান পারভীন মাহমুদ এফসিএ ও ঝুমা রহমান।

সভায় ঘাসফুল-প্রতিষ্ঠাতা শামসুন্নাহার রহমান পরাণ, প্রধান পৃষ্টপোষকসহ সংস্থার পঞ্চাশ বছরের অগ্রযাত্রায় সম্পৃক্ত যারা পৃথিবী থেকে বিদায় নিয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা এবং সম্প্রতি সংগঠিত ভয়াবহ অগ্নিকান্ড ও সিলেটের বন্যায় যারা হতাহত হয়েছে তাদের প্রতি গভীর শোক ও সহমর্মিতা প্রকাশ করা হয়। এছাড়াও ঘাসফুল এর প্রকাশনায় সদ্য প্রকাশিত চিলড্রেন ওয়ার্কিং ইন দ্যা হেজাডর্স রোড ট্রান্সপোর্ট সেক্টর ইন চট্টগ্রাম সিটি, বাংলাদেশ” এবং পরাণ রহমান, সামাজিক জীবনবোধে উজ্জীবিত একজন উন্নয়ন সংগঠক” গ্রন্থ দুটি সম্পর্কে অবহিত করা হয় এবং সংস্থার ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

সভায় বক্তারা বলেন, পদ্মাসেতু বাংলাদেশের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অর্জন। এ ধরণের সাহসী অর্জনে তারা মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। তারা মনে করেন, পদ্মাসেতু হওয়াতে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলে ঘাসফুল এর কার্যক্রম সম্প্রসারণ সহজতর হবে।

সভায় উপস্থিত সদস্যরা সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের উপস্থাপিত বিবরণীর উপর আলোচনায় অংশ নেন এবং চলতি অর্থবছরের ঘাসফুল পরিচালিত সামগ্রিক উন্নয়নকর্মকান্ড এবং নতুন শুরু হওয়া প্রকল্পগুলোর অগ্রগতি মূল্যায়নসহ আগামী অর্থবছরের প্রয়োজনীয় দিকনির্দেশনা ও করণীয় নির্ধারণ করেন।

সভায় সংস্থার আগামী ২০২২ – ২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন, অডিটর নিয়োগ, আয়কর উপদেষ্টা নিয়োগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ের অনুমোদন দেন। উপস্থিত সদস্যগণ আলোচনায় বিভিন্ন বিষয়ে গুরুত্বপুর্ণ মতামত প্রদান করেন। সভায় উপস্থিত ছিলেন ঘাসফুল নির্বাহী পরিষদর ভাইস চেয়ারম্যান শিব নারায়ন কৈরী, যুগ্ম সাঃ সম্পাদক কবিতা বড়ুয়া, কোষাধ্যক্ষ গোলাম মোস্তফা, সাধারণ পরিষদ সদস্য জাহানারা বেগম, ইয়াসমিন আহমেদ, মোহাম্মদ ওহিদুজ্জামান ও সাবেক সাধারণ পরিষদ সদস্য নাজনীন রহমান।

ঘাসফুল কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (অপারেশন) মোহাম্মদ ফরিদুর রহমান, উপপরিচালক মফিজুর রহমান, মারুফুল করিম চৌধুরী, জয়ন্ত কুমার বসু, সহকারি পরিচালক সাদিয়া রহমান, অডিট ও মনিটরিং বিভাগের ব্যবস্থাপক টুটুল কুমার দাশ, প্রশাসন বিভাগের ব্যবস্থাপক সৈয়দ মামুনূর রশীদ, সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের কো-অর্ডিনেটর সিরাজুল ইসলাম, সহকারি ব্যবস্থাপক (পাবলিকেশন্স) জেসমিন আক্তার, কর্মকর্তা সৈয়দা নার্গিস আক্তার, আদিবা তারান্নুম, তৌহিদুল ইসলাম, শরীফ হোসেন মজুমদার, আবদুর রহমান প্রমুখ।

আরও পড়ুন : চট্টগ্রামের নতুন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ