30 C
আবহাওয়া
৫:১৭ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » প্রথম আলো সম্পাদকের নামে মামলা প্রত্যাহার ও সাংবাদিক শামসকে গ্রেপ্তারের প্রতিবাদ

প্রথম আলো সম্পাদকের নামে মামলা প্রত্যাহার ও সাংবাদিক শামসকে গ্রেপ্তারের প্রতিবাদ

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের নামে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার ও প্রথম আলোর সাভার প্রতিনিধি সাংবাদিক শামসুজ্জামান শামসকে গ্রেপ্তারের

বিএনএ, ঢাকা:  বাংলাদেশের  কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান  এক বিবৃতিতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের নামে রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার ও প্রথম আলোর সাভার প্রতিনিধি সাংবাদিক শামসুজ্জামান শামসকে গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহার ও  নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন।

বৃহস্পতিবার( ৩০ মার্চ ২০২৩) সংবাদপত্রে দেয়া বিবৃতিতে  নেতৃদ্বয় বলেন, গভীর রাতে বিনা ওয়ারেন্টে সাভারের নিজ বাসা থেকে গ্রেপ্তার প্রমাণ করে বর্তমান সরকার জনগণের সাংবিধানিক অধিকার বাক স্বাধীনতাকে  হরণ করেছে। সরকার অতিমাত্রায় স্বৈরাচারী—স্বেচ্ছাচারী আচরণ করছে। সরকারের বিরুদ্ধে করা কোন সমালোচনাকে সহ্য করতে পারছে  না। সাংবাদিক শামসকে গ্রেপ্তার করে সরকার ক্ষান্ত হয়নি একই অভিযোগে সম্পাদক মতিউর রহমান এর নামে গভীর রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, অবিলম্বে বিচার বহির্ভূত হত্যা, রাষ্ট্রীয় বাহিনীর হেফাজতে মৃত্যু, বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। একই সাথে জনগণের সাংবিধানিক মৌলিক গণতান্ত্রিক ও মানবাধিকার রক্ষা এবং নাগরিকের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে জনগনকে  ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।

বিএনএনিউজ24,জিএন

Loading


শিরোনাম বিএনএ