31 C
আবহাওয়া
৪:৫১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাজিলের জয়ে রাবিতে সমর্থকদের উচ্ছ্বাস 

ব্রাজিলের জয়ে রাবিতে সমর্থকদের উচ্ছ্বাস 


বিএনএ, রাবি: বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে ফ্রান্সের পর দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলো নিশ্চিত করলো ব্রাজিল। সেলেসাওদের এই জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্রাজিল সমর্থকেরা।

সোমবার (২৮ নভেম্বর) রাতে ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচ শুরুর আগেই বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে জড়ো হতে থাকেন ব্রাজিল ভক্তরা। পছন্দের দলের পতাকা, ব্যানার ও ভুভুজেলা নিয়ে স্লোগানে স্লোগানে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকেন তারা।

প্রথমার্ধে গোলশূন্য থাকায় কিছুটা হতাশ হলেও, ৮৩ মিনিটে অসাধারণ এক হাফ-ভলিতে বল জালে পাঠান ব্রাজিলের মিডফিল্ডার কাসেমিরো। গোলের জন্য মরিয়া হয়ে থাকা ব্রাজিল ভক্তরা তখন বাঁধভাঙ্গা উল্লাসে মেতে উঠেন।

ম্যাচ শেষে আয়োজন করা হয় আনন্দ মিছিলের। সেখানে রাবি ব্রাজিল ফ্যান্স ক্লাবের সভাপতি মেহেদী হাসান মিশু বলেন, “আর্জেন্টিনার ভক্তরা ভেবেছিল ব্রাজিল এই ম্যাচে জয় পাবে না৷ ব্রাজিল দেখিয়ে দিয়েছে নেইমার ছাড়াই কতটা ভালো ফুটবল তারা খেলতে পারে। মিশন হেক্সা এবার সফল হবেই।”

ব্রাজিল সমর্থক জুবায়ের জিহাদ বলেন, “ব্রাজিলের এই জয়ে আমি অনেজ খুশি। প্রথমে একটু চিন্তিত ছিলাম ড্র হবে কিনা; কিন্তু নান্দনিক খেলা উপহার দিয়েছে সেলেসাওরা। এই জয়ের ধারা সামনেও অব্যাহত থাকবে বলে আশা করি।”

রাবির ব্রাজিল ফ্যান্স ক্লাবের প্রধান উপদেষ্টা গোলাম কিবরিয়া বলেন, “ব্রাজিলের মিশন হেক্সা এবার সফল হবেই। ম্যাচটি উপভোগ করেছি আমরা সবাই। বিশ্বকাপের এই উন্মাদনা রাবি ক্যাম্পাসে চলতে থাকুক—এমনটাই আমাদের সকলের প্রত্যাশা।”

ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় মেতে আছেন রাবি শিক্ষার্থীরা। পছন্দের দলগুলোর ম্যাচের দিন হলের টিভি রুম থাকে কানায় কানায় পূর্ণ। সেই সঙ্গে ক্যাম্পাসের কয়েকটি পয়েন্টে বড় পর্দায় খেলা প্রদর্শিত হচ্ছে। সবমিলিয়ে বলা যায়, বিশ্বকাপ জ্বরে কাঁপছে রাবি ক্যাম্পাস।

বিএনএ/সাকিব

Loading


শিরোনাম বিএনএ