28 C
আবহাওয়া
৭:৩০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মহিলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তার

মহিলা আওয়ামী লীগের বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তার

হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার

বিএনএ, ঢাকা : আওয়ামী লীগের নারী বিষয়ক উপকমিটি থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীরকে গ্রেফতার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে গুলশানের ৫ নম্বর সড়কের ৩৬ নম্বর বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রাত পৌনে ১২টার দিকে র্যাব সদরদফতরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি অপস) কর্নেল কে এম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব সদস্যরা হেলেনা জাহাঙ্গীরকে যখন আটক করে নিয়ে যাচ্ছিলো তখন তিনি দুই হাত নেড়ে শুভেচ্ছা জানাচ্ছিলেন। এসময় তাকে হাস্যজ্জ্বল দেখা যায়।

এর আগে রাত সাড়ে আটটা থেকে র‍্যাব তার বাসায় অভিযান চালায়। রাত পৌনে বারটা পর্যন্ত টানা অভিযানে তার বাসা থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়। মাদক উদ্ধার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হচ্ছে। এছাড়া তার বাসা থেকে বৈদেশিক মুদ্রা, হরিণের চামড়া উদ্ধার করা হয়।

অভিযানে বিপুল সংখ্যক র‍্যাব সদস্য অংশ নেন। বাসার বাইরে র‌্যাবের অনেকগুলো গাড়ি মোতায়েন রাখতে দেখা যায়।

জয়যাত্রা টেলিভিশনের প্রতিষ্ঠাতা ও সিইও হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য হয়েছিলেন গত ১৭ জানুয়ারি। সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর-এর নাম আসায় তাঁকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেওয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

২০২০ সালের ডিসেম্বরের দিকে তিনি কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়।

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে গত রোববার হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দিয়ে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তিতে উপকমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ সই করেন।

এতে বলা হয়, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ হতে তাকে অব্যাহতি দেয়া হয়েছে।সম্প্রতি ফেসবুকে নেতা বানানোর ঘোষণা দিয়ে ছবি পোস্ট করে আলোচনা-সমালোচনার জন্ম দেন হেলেনা জাহাঙ্গীর।কথিত এই সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়।

‌‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি ‘ভূইফোঁড়’ সংগঠনের সঙ্গে হেলেনা জাহাঙ্গীরের সম্পৃক্ততার খবর প্রকাশ হলে হেলেনা জাহাঙ্গীরকে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কমিটি থেকেও বাদ দেয় আওয়ামী লীগ।বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের ব্যানারে সংগঠনটির জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

বিএনএনিউজ/ এইচ.এম,এসজিএন।

Loading


শিরোনাম বিএনএ