23 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » পশ্চিম তীরে ইসরায়েলের চাপ বিপজ্জনক

পশ্চিম তীরে ইসরায়েলের চাপ বিপজ্জনক

গাজার শহর খান ইউনিসের

বিশ্ব ডেস্ক: ফিলিস্তিনি উপত্যকা গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়  জানিয়েছে, গত ২৪ ঘন্টায় গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ৪৩ জন মারা গেছে।

বৃহস্পতিবার জানিয়েছে,এনিয়ে  গাজা উপত্যকায় ছয় মাসেরও বেশি সময় ধরে ইসরায়েলি আগ্রাসনের সময় এই অঞ্চলে কমপক্ষে ৩৪,৩০৫ জন নিহত হয়েছে।

 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, এই সংখ্যার মধ্যে এতে বলা হয়, ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজা উপত্যকায় ৭৭,২৯৩ জন আহত হয়েছে।

হামাস কর্মকর্তা

হামাসের রাজনৈতিক ব্যুরোর একজন কর্মকর্তা খলিল আল-হাইয়া পুনর্ব্যক্ত করেছেন যে দলটি স্থায়ী যুদ্ধবিরতি এবং গাজা উপত্যকায় ইসরায়েলের আক্রমণ সম্পূর্ণ বন্ধ না হওয়া পর্যন্ত যুদ্ধ বিরতি মেনে নেবে না। না।

 

আল-হাইয়া একটি টেলিভিশন সাক্ষাৎকারে আল-জাজিরা আরবিকে বলেন, “আমরা গুরুতর আলোচনার নেতৃত্ব দিচ্ছি এবং আমাদের দাবিগুলির মধ্যে একটি স্থায়ী যুদ্ধবিরতি এবং গাজা থেকে ইসরায়েলি বাহিনীর সম্পূর্ণ প্রত্যাহার।

অন্যদিকে যুক্তরাষ্ট্র বলেছে, পশ্চিম তীরে বসতি স্থাপনের বৈধতা দিতে ইসরায়েলের চাপ বিপজ্জনক

ইসরায়েল-অধিকৃত পশ্চিম তীরে বসতি স্থাপনকারী ফাঁড়িগুলিকে বৈধ করার ফল “বিপজ্জনক এবং বেপরোয়া,”  হবে।  মার্কিন পররাষ্ট্র দপ্তর বুধবার বলেছে যে ইসরায়েলের অর্থমন্ত্রী বেজালেল স্মোট্রিচ তা করার জন্য চাপ দিচ্ছেন এমন প্রতিবেদনের প্রতিক্রিয়ায়।

 

টাইমস অফ ইসরায়েল জানিয়েছে যে স্মোট্রিচ পশ্চিম তীরে ৬৮ অবৈধ ফাঁড়িকে বৈধ করার প্রক্রিয়া শুরু করতে চেয়েছিলেন, এটিকে কয়েক দশকের মধ্যে বসতি স্থাপন আন্দোলনের “সবচেয়ে নাটকীয় সম্প্রসারণ” বলে অভিহিত করেন।

 

স্টেট ডিপার্টমেন্টের ডেপুটি মুখপাত্র বেদান্ত প্যাটেল একটি দৈনিক ব্রিফিংয়ে বলেন, “পশ্চিম তীরে অবৈধ ফাঁড়িগুলিকে সমর্থন করার নির্দেশনা এটি বিপজ্জনক এবং বেপরোয়া।” যুক্তরাষ্ট্র বসতি স্থাপনের বিরোধিতা করে এবং বিশ্বাস করে যে তারা আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে, তিনি বলেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ