36 C
আবহাওয়া
৮:০৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » খাগড়াছড়িতে হত্যা মামলায় একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন

খাগড়াছড়িতে হত্যা মামলায় একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন

খাগড়াছড়িতে হত্যা মামলায় একই পরিবারের ৭ জনের যাবজ্জীবন

বিএনএ, খাগড়াছড়ি: ভূমি বিরোধের জেরে খাগড়াছড়ি জেলার রামগড়ের খাগড়াবিল এলাকায় আলোচিত নুরুল হক ওরফে হকি কোম্পানি হত্যা মামলায় বাবা-ছেলেসহ একই পরিবারের ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার (২৯ মে) দুপুরে খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন রামগড়ের লালছড়ির মৃত সিরাজুল হকের ছেলে মিজানুর রহমান ও মিজানুর রহমানের ছেলে আব্দুল মোতালেব, রেজাউল করিম, শাহ আলম, মো. হারুন, মো. রাসেল ও নুরুল আবছার। দণ্ডপ্রাপ্তদের মধ্যে মো. রাসেল পলাতক। বাকি সবাই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার তথ্যমতে, ২০১৪ সালের ১ ফেরুয়ারি সন্ধ্যায় ভূমি বিরোধের জেরে রামগড়ের খাগড়াবিল বাজারে আসার সময় দণ্ডপ্রাপ্তপ্রাপ্তরা নুরুল হকের ওপর দেশীয় অস্ত্র দিয়ে হামলা করে। স্থানীয় বাসিন্দারা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রামে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের ছেলে মো. নুরুন্নবী বাদী হয়ে মামলা করেন। একই সালের ১০ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় বাদী পক্ষের ১৬ জন সাক্ষীর মধ্যে ১২ জন এবং আসামি পক্ষের ২ জনসহ মোট ১৪ জনের সাক্ষ্যগ্রহণ।

বিএনএনিউজ/আনোয়ার হোসেন,বিএম

Loading


শিরোনাম বিএনএ