Bnanews24.com
Home » দিল্লির কাছে হার কলকাতার
ক্রিকেট খেলা সব খবর

দিল্লির কাছে হার কলকাতার

দিল্লির কাছে হার কলকাতার

বিএনএ, স্পোর্টস ডেস্ক : পাঞ্জাবকে হারিয়ে হারের বৃত্ত থেকে বের হওয়া নাইটরা আবারও হারের সরণিতে ঢুকলো। এবার সাত উইকেটে দিল্লি ক্যাপিটালসের কাছে পরাজিত হলো কলকাতা নাইট রাইডার্স।

বৃহস্পতিবার টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঋষভ পন্থ। বৃহস্পতিবার মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রাতের দিকে শিশির পড়ার বিষয়টি মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেন তিনি। আর ব্যাট করতে নেমে দীর্ঘদিন ফর্মে না থাকা শুভমন রান করলেও কেকেআরের বাকি টপ অর্ডার এদিন ফের ব্যর্থ হন। রানা (১৫) এবং ত্রিপাঠী (১৯) ভাল শুরু করেও আউট হয়ে যান। এরপর মাত্র তিন বলের ব্যবধানে ফিরে যান অধিনায়ক ইওন মর্গ্যান এবং সুনীল নারিন। দু’জনকেই আউট করেন ললিত যাদব। এরপর ১২তম ওভারের শেষ বলে দলের ৮২ রানের মাথায় আউট হয়ে যান শুভমন গিলও (৪৩)। এরপর অবশ্য রাসেল ঝড় কিছুটা হলেও মান বাঁচাল কলকাতার। ২৭ বলে ৪৫ রানের অপরাজিত ইনিংস খেললেন ক্যারিবিয়ান তারকা। মারেন ২টি চার এবং ৪টি ছয়। আর তাঁর এই ঝোড়ো ব্যাটিংয়ের সৌজন্যেই ১৫০ রানের গণ্ডি পেরোয় কেকেআর শিবির। দিল্লির হয়ে দুটি করে উইকেট পান অক্ষর প্যাটেল এবং ললিত যাদব।

জবাবে ব্যাট করতে নেমে অবশ্য মারমুখী মেজাজেই ব্যাটিং করতে থাকেন পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান। কোনও কেকেআর বোলারই দিল্লির দুই ওপেনারকে রান করা থেকে আটকাতে পারেননি। শিখরের থেকেও বেশি মারকুটে ব্যাটিং করতে থাকেন পৃথ্বী। যেমন-মাভির প্রথম ওভার থেকেই ২৫ রান নেন ডানহাতি এই ব্যাটসম্যান। এরপর শিখরকে সঙ্গে নিয়ে দ্রুতগতিতে রান তাড়া করতে থাকেন। তাও আবার ওভার প্রতি দশরানের গড়ে। শেষদিকে, অবশ্য শিখর এবং পৃথ্বী দু’জনেই আউট হয়ে যান। শিখরের সংগ্রহ ৪৬ রান। অন্যদিকে, পৃথ্বী করেন অনবদ্য ৮২ রান। তাও আবার মাত্র ৪১ বলে। এর মধ্যে ছিল ১১টি চার ও তিনটি ছয়। এরপর একদম শেষদিকে পন্থেরও উইকেট হারায় দিল্লি। কিন্তু তাতেই তাঁদের জয় পাওয়া আর আটকায়নি। ২১ বল বাকি থাকতেই নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস।

সংক্ষিপ্ত স্কোর :
কলকাতা নাইট রাইডার্স: ২০ ওভারে ১৫৪/৬ (রাসেল ৪৫*, গিল ৪৩, ললিত ২/১৩)
দিল্লি ক্যাপিটালস: ১৬.৩ ওভারে ১৫৬/৩ (পৃথ্বী ৮২, শিখর ৪৬, কামিন্স ৩/২৪)
ফলাফল :
দিল্লি ক্যাপিটালস সাত উইকেটে জয়ী

বিএনএনিউজ/ এইচ.এম।