29 C
আবহাওয়া
৫:০৫ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে একদিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক কার্যক্রম উদ্বোধন

রাঙামাটিতে একদিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক কার্যক্রম উদ্বোধন


বিএনএ, রাঙামাটি: রাঙামাটিতে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে’ বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উদ্যোগে একদিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।বুধবার( ২৯ মার্চ)সকাল ১০ টায় রাঙামাটি জেলা কার্যালয়ে এর উদ্বোধন হয়।

বিআরটিএ সূত্রে জানা যায়, মানুষের ভোগান্তি কমাতে এক দিনে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে। এখন মানুষকে দিনের পর দিন কার্যালয়ে আসতে হবে না। একদিনেই পরীক্ষা দিয়ে দেওয়া যাবে ফিঙ্গার প্রিন্ট। অনলাইনে টাকা পেমেন্ট করবে। ঘরে বসে ডাকযোগে লাইসেন্স পাবে। এখন থেকে বাড়িতেই পৌঁছে যাবে ড্রাইভিং লাইসেন্স।

এক সময় ড্রাইভিং লাইসেন্স পেতে আর বিআরটিএ কার্যালয়ে দিনের পর দিন আসতে হতো। ভোগান্তির শেষ ছিলো না, সাথে ছিল দালালের দৌরাত্ম। এখন শুধু একবার সেখানে গিয়ে পরীক্ষা আর আঙুলের ছাপ দিতে হবে। তারপরই ডাকযোগে বাড়িতেই পৌঁছে যাবে ড্রাইভিং লাইসেন্স।

আরও জানা যায়, জাতীয় পরিচয়পত্র ছাড়া কেউই আর ড্রাইভিং লাইসেন্স পারবে না। একটি জাতীয় পরিচয় পত্র দিয়ে একটি লাইসেন্স হবে। ১৫ দিনের মধ্যে গ্রাহকরা ড্রাইভিং লাইসেন্স পাবেন বলে বিআরটিএ কর্তৃপক্ষ জানান।

সেবা নিতে আসা কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, এমন কার্যক্রমে ড্রাইভিং লাইসেন্স পেতে আসা গ্রাহকরা অনেক খুশি। যুগের পর যুগ ধরে চলা এমন ভোগান্তির অবসান ঘটাতে যাওয়ায় তারা অত্যন্ত আনন্দিত। তারা বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহেদুল ইসলাম, ট্রাফিক পরিদর্শক সরওয়ার মোহাম্মদ পারভেজ, বিআরটিএ রাঙামাট সার্কেলের সহকারী পরিচালক প্রকৌশলী আতিকুর রহমান, কার্যালয়ের মোটরযান পরিদর্শক মোঃ সালা উদ্দিন, সহকারী রাজস্ব কর্মকর্তা মোঃ সলিম উল্লাহসহ রাঙামাটি কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন, ওজি

Loading


শিরোনাম বিএনএ