28 C
আবহাওয়া
৩:৩৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষ, শাহাদাতসহ আটক ১৫

চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষ, শাহাদাতসহ আটক ১৫

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামের কাজির দেউড়িতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। সংঘর্ষের পরে অভিযান চালিয়ে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৯ মার্চ) সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

জানা যায়, সন্ধ্যা ৬টায় ট্রিটমেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে আটক করেছে পুলিশ। এরআগে বিকেলে দলীয় কার্যালয় এলাকা থেকে মহিলাদলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, প্রচার সম্পাদক দেওয়ান লিটা ও আঁখি সুলতানাসহ ১৪ জনকে আটক করে পুলিশ।

বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন, আজ (সোমবার) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নসিমন ভবন চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে নগর বিএনপি। এতে নগরের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশে আসার পথে পুলিশ বাঁধা দিলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে নেতাকর্মীদের উপর পুলিশ অতর্কিতভাবে হামলা চালায় ও লাঠিচার্জ করে। এতে বিএনপি, যুবদল ও ছাত্রদলের বেশ ক’জন নেতাকর্মী আহত হয়েছেন।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, বিএনপির নেতাকর্মীরা রাস্তায় সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের নিরাপদ স্থানে পার্টি অফিসের ভিতরে সভা করতে বলেন। এনিয়ে তারা পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করে। দোকানপাটে ভাঙচুর চালায়। তারা সড়কে থাকা গাড়িও ভাঙচুর করে। পুলিশ বক্সেও হামলা করেছে। পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

তিনি বলেন, আমি নিজেই এবং আমার ৫ পুলিশ আহত হয়েছে। এ ঘটনায় আমরা ১৫ জনকে আটক করেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ